• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রচারণায় নারীর চরিত্র নিয়ে বাজে মন্তব্য করায় ইসিতে অভিযোগ

  অধিকার ডেস্ক

৩১ ডিসেম্বর ২০২৩, ২১:২১
ইসি

নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে জেলা পরিষদের একজন সংরক্ষিত সদস্যকে জড়িয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগ উঠেছে পিরোজপুর-২ আসনের নৌকা প্রতীকের প্রার্থীর স্ত্রীর বিরুদ্ধে। ভুক্তভোগী নারী সদস্য তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান নির্বাচন কমিশনারকে চিঠি দিয়ে অভিযোগ দায়ের করেছেন।

গতকাল শনিবার তিনি প্রধান নির্বাচন কমিশনার বরাবর এই অভিযোগ করেন। পিরোজপুর জেলা পরিষদের সংরক্ষিত (মঠবাড়িয়া- ভান্ডারিয়া) ওই নারী সদস্যের নাম রোকেয়া বেগম।

চিঠিতে রোকেয়া বেগম অভিযোগ করেন, গত ২২ ডিসেম্বর শুক্রবার ভান্ডারিয়া উপজেলার গৌরিপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে এক নির্বাচনী সভায় জাতীয় পার্টি জেপির প্রার্থীর স্ত্রী বেগম তাসমিমা হোসেন সরাসরি তার নাম উল্লেখ করে বলেন, “ভান্ডারিয়ার গৌরিপুরের মেয়েদের নিয়ে ঢাকায় বেঁচছে রোকেয়া। এই গ্রামের মেয়েদের নিয়ে পতিতা বানাইছে। একজন নারী হয়েও আরেকজন নারীর বিরুদ্ধে বেগম তাসমিমা হোসেনের এমন কুরুচিপূর্ণ, অশালীন, আপত্তিকর এই বক্তব্য সামাজিক যোগাযোগের মাধ্যমে আজ এলাকার সবার মুখে মুখে ছড়িয়ে পড়েছে। তার এই বেআইনি, মানহানিকর, বানোয়াট বক্তব্যের কারণে আমি আমার পরিবার, আত্মীয় স্বজন, অফিস কলিগ সর্বোপরি এলাকার সাধারণ মানুষের কাছে প্রতিনিয়ত হেয় প্রতিপন্ন হচ্ছি এবং চরম মানসিক ও সামাজিক পীড়ার মধ্যে দিয়ে দিন পার করছি। মাঝে মাঝে ইচ্ছে হয় আমি আত্মহত্যা করি।’

জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালার উপবিধি ১১ (ক) এ উল্লেখ আছে, নির্বাচনী প্রচারণাকালে ব্যক্তিগত চরিত্র হনন করিয়া বক্তব্য প্রদান বা কোন ধরনের তিক্ত বা ডিস্কানী মূলক বা মানহানিকর। কিংবা লিঙ্গ, সাম্প্রদায়িকতা বা ধর্মানুভূতিতে আঘাত লাগে এমন কোন বক্তব্য প্রদান করিতে পারিবেন না।

রোকেয়া বেগম পিরোজপুর জেলা পরিষদের সংরক্ষিত (মঠবাড়িয়া- ভান্ডারিয়া) সদস্য। এর আগে ২০১৬ সালের পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনেও তিনি ভান্ডারিয়া-ইন্দুরকানী থেকে সংরক্ষিত সদস্য নির্বাচিত হয়েছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড