• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টপসয়েল কেটে ইটভাটায় বিক্রি, ২ লাখ টাকা জরিমানা

  মো. আনোয়ার হোসেন, মিরসরাই

২৮ ডিসেম্বর ২০২৩, ১৬:২৩
টপসয়েল

মিরসরাইয়ে কৃষি জমির টপসয়েল কেটে ইটভাটায় বিক্রির অপরাধে এক মাটি ব্যবসায়ীকে ২ লাখ টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাত ৯ টায় মিরসরাই সদর ইউনিয়নের বিসিক শিল্পনগরী এলাকার তালবাড়িয়া গ্রামে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে টপসয়েল কাটার কাজে জড়িত মিরসরাই পৌরসভার তারাকাটিয়া গ্রামের মৃত জাকির হোসেনের ছেলে ইউসুফ উদ্দিনকে (৩২) নগদ ২ লাখ টাকা জরিমানা করা হয়।

মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, বিসিক শিল্পনগরীর এলাকার নিকটবর্তী তালবাড়িয়া নামক এলাকায় এক্সকেভেটর দ্বারা কৃষি জমির টপসয়েল কেটে অন্যত্র পরিবহনের অভিযোগে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাত ৯ টায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে কৃষি জমির টপসয়েল কাটার সত্যতা পাওয়া যায় এবং ঘটনাস্থলে একটি এক্সেভেটর পাওয়া যায়। এসময় ইউসুফ উদ্দিন টপসয়েল কাটার কাজে জড়িত বলে স্বীকারোক্তি দেন এবং ভবিষ্যতে এই ধরণের কাজ আর করবেন না মর্মে অঙ্গিকার ব্যক্ত করে মুচলেকা প্রদান করেন। অবৈধভাবে এক্সকেভেটর দিয়ে কৃষি জমির টপসয়েল কেটে ইটভাটায় সরবরাহের দায়ে অভিযুক্ত ইউসুফকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক নগদ ২ লাখ টাকা জরিমানা করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড