• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৌকার পক্ষে ভোট চাওয়ায় ২ সরকারি চাকুরিজীবিকে তলব 

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

২৬ ডিসেম্বর ২০২৩, ১৭:১৮
নৌকা

নৌকার প্রার্থীকে ভোট না দিলে প্রতিবন্ধী ভাতা বাতিলের হুমকি দেয়ায় বেলকুচি উপজেলা সমাজসেবা অফিসের ফিল্ড সুপারভাইজার আব্দুল হাকিম এবং নৌকার পক্ষে প্রকাশ্যে প্রচারণার অভিযোগে সিরাজগঞ্জ পানি উন্নয়ন পবার্ডের হিসাব করনিক ইমন আলীকে আদালতে তলব করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি ও চৌহালী) আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও শাহজাদপুর আদালতের সিনিয়র সহকারী জজ মো: সোহেল রানা পৃথক নোটিশে এ আদেশ প্রদান করেন। নোটিশে ২৮ ডিসেম্বর দুপুর ১২টার মধ্যে তাদেরকে আদালতে স্বশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, বেলকুচি উপজেলা সমাজসেবা অফিসের ইউনিয়ন ফিল্ড সুপারভাইজার আব্দুল হাকিম সরকারী চাকরীজীবি হয়েও নিজে নৌকা প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেছেন। এছাড়াও নৌকার প্রার্থী আব্দুল মমিন মন্ডলকে ভোট না দিলে বিভিন্ন ভাতাভোগীদের ভাতার কার্ড বন্ধ এবং বাতিলের হুমকি দিয়েছেন তিনি।

আরেক নোটিশে বলা হয়েছে, সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের হিসাব করনিক ইমন আলী সরকারী চাকরীজীবি হয়েও এক নির্বাচনী সভায় দেওয়া বক্তব্যে বলেছেন “নৌকার জোয়ার দেখে এবং মমিন মন্ডলের নির্বাচনী সভা দেখে সবার মাথা নষ্ট হয়ে গেছে। আমার নামে অভিযোগ দিয়েও কোন লাভ হবে না”। এসব বিষয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। উপরোক্ত কার্যক্রম নির্বাচনী অধিক্ষেত্রের গনপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং ৮৪ (ক) এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ১৪ এর লঙঘন মর্মে প্রতীয়মান হয়েছে। একারনে কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে না সে বিষয়ে তাদেরকে আদালতে স্বশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নির্বাচন অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা জানান, দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠ এবং নিরপেক্ষ করার জন্য অনুসন্ধান কমিটি মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। সকলের সম্মিলিত চেষ্টায় নির্বাচন সুষ্ঠু হবে বলেও তিনি আশা প্রকাশ করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড