• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় আ. লীগ কার্যালয় লক্ষ্য করে গুলি ও ককটেল বিষ্ফোরণ 

  রাকিব হাসনাত, পাবনা

২৬ ডিসেম্বর ২০২৩, ১৭:১২
আ. লীগ কার্যালয়

ভোট বর্জনের লিফলেট বিতরণকে কেন্দ্র করে পাবনার ঈশ্বরদীতে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে ধাওয়া, ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে ককটেল বিস্ফোরণ ও গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেলের কিছু আলামত ও তিন রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করেছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা সদরের পিআরপুর মোড় বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগ নেতাদের দাবি, দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতা-কর্মীদের সরকার ও নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ করতে না দেয়ায় তাঁরাই এ ঘটনা ঘটিয়েছে।

এদিকে ঘটনার পর থেকে ওই এলাকায় আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগসহ অঙ্গ সংগঠনের নেতা-কমীরা জড়ো হতে শুরু করেছে। এতে পুরো এলাকাজুড়ে আতঙ্ক তৈরি হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানান, সকাল ১১ টার দিকে বিএনপির কিছু নেতা-কর্মী পিআরপুর এলাকায় সরকার পতন ও নির্বাচন বর্জণ বিষয়ক লিফলেট বিতরণ করছিল। একপর্যায়ে তাঁরা ওই এলাকায় থাকা ঈশ্বরদী পৌরসভার ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়ের সামনে পৌছান। এ সময় আওয়ামীল কার্যালয় থেকে কয়েকজন বেড় হয়ে বিএনপি নেতা-কর্মীদের ওই এলাকা ছাড়তে বলে। এতে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে বিএনপি নেতা-কর্মীরা সেখান থেকে চলে যায়। এর কিছুক্ষণ পর বেলা সাড়ে ১১ টার দিকে মোটরসাইকেল যোগে ৩০ থেকে ৪০ জন যুবক দলীয় কার্যালয়ের সামনে আসেন। তাঁরা কার্যালয় লক্ষ্য করে তিন রাউন্ড গুলি ও তিনটি ককটেল বিষ্ফোরণ করে । এ সময় ঘটনাস্থলে পৌরসভা ছাত্রলীগের সভাপতি আবির হোসেন উপস্থিত ছিলেন। গুলি ছোড়া যুবকেরা তাঁকে চরথাপ্পর দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

পৌরসভার ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. রকনুজ্জামানের দাবি, আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বিএনপি নেতা-কর্মীদের সরকার ও নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ করতে নিষেধ করা হয়েছিল। এর প্রতিশোধ নিতেই তাঁরা গুলি ও ককটেল বিষ্ফোরণ ঘটিয়েছে। আমরা এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও জড়িতদের খুঁজে বেড় করে আইনের আওতায় আনার দাবি করছি।

এলাকায় কোন নেতাকর্মী না থাকায় বিএনপির বক্তব্য পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করে ঈশ্বরদী থানার পরিদর্শক তদন্ত মো. মনিরুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে লিফটেল বিতরণ নিয়ে বিরোধের কারণে বিএনপি কর্মীরা ঘটনাটি ঘটিয়েছে বলে জানা গেছে। তবে এখনও কারো নাম ঠিকানা জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড