• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাজীরহাট-আরিচায় ১৪ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

  রাকিব হাসনাত, পাবনা

২৪ ডিসেম্বর ২০২৩, ১৩:০১
নৌরুট৷  কাজীরহাট- আরিচা

ঘন কুয়াশায় ১৪ ঘন্টা বন্ধ থাকার পর পাবনার বেড়া উপজেলার কাজীরহাট-আরিচা নৌ রুটে ফেরি চলাচল শুরু হয়েছে। রোববার (২৪ ডিসেম্বর) দুপুর ১২ টা ১৫ মিনিটে ফেরি চলাচল শুরু হয়। এর আগে রাত ১০টা থেকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, কাজীরহাট-আরিচা রুটে দুইটি রো রো আর দুটি পাম্প ফেরি মিলে চারটি ফেরি চলাচল করে। ঘন কুয়াশার কারণে শনিবার রাত ১০টার দিকে যমুনা নদীতে দুটি ফেরি আটকা পড়ে। এর মধ্যে কাজীরহাট ঘাট থেকে আরিচায় যাচ্ছিল বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ফেরি ও আরিচা ঘাট থেকে কাজীরহাট ঘাটে আসছিল বেগম সুফিয়া নামের ফেরি। ফেরি দুটি আটকা পড়লেও কোনো দুর্ঘটনা ঘটেনি। কোশায়ায় নদীপথ দেখা না যাওয়ায় দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ ফেরি চলাচলের সিদ্ধান্ত নেয়। সকাল ৮ টা থেকে ফেরি চলাচলের চিন্তাভাবনা থাকলেও কুয়াশা না কাটায় দুপুর ১২ পর্যন্ত ফেরি চলাচল শুরু করতে পারেনি। দুপুর ১২ টার পর কুয়াশা কেটে যাওয়াতে ফেরি চলাচলের সিদ্ধান্ত হয়।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়ে পরিবহন চালকরা। শতাধিক যানবাহন পারের অপেক্ষায় থাকে। দেরিতে ফেরি চলাচল শুরু হলেও স্বস্তি প্রকাশ করেছে গাড়িচালকরা।

কাজিরহাট ফেরিঘাটে অবস্থান করা ভুড়িমারি স্থলবন্দর থেকে আগত ট্রাকচালক মো: শাহিন আলম বলেন, ১৫/১৬ ঘন্টা ঘাটে অবস্থান করার পর ফেরি চলাচল শুরু হবে। টিকিট নিয়ে সিরিয়াল দিয়ে ঘাটে বসে আছি ১০ মিনিটের মধ্যে ফেরি চলে আসবে। তবে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এইঘাটে কোন ট্রাক টার্মিনাল নেই, নেই কোন আবাসিক হোটেল। দুএকটি হোটেল থাকলেও খাবারের অতিরিক্ত দাম নেয়। রাতে নিরাপত্তাহীনতায় থাকতে হয়। পুলিশী পাহাড়া থাকে না। ট্রাকের ভিতরে অবস্থান করাটা অনিরাপদ হয়ে যায়। অনেক সময় টাকা ছিনতাই হয়। ট্রাক টার্মিনাল ও আবাসিক হোটেল না থাকায় নিরাপত্তাহীনতায় ভূগতে হয়।

বিআইডব্লিউটিসি কাজীরহাট ফেরি ঘাটের সহকারী ম্যানেজার ফখরুজ্জামান বলেন, বলেন, ঘন কোয়াশার জন্য গতরাত ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখা হয়। দুপুর ১২ টার পর কুয়াশা কেটে যাওয়ায় সোয়া ১২ টার দিকে ফেরি চলাচল শুরু হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড