• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘন কুয়াশায় কাজীরহাট- আরিচা রুটে ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

  রাকিব হাসনাত, পাবনা

২৪ ডিসেম্বর ২০২৩, ১১:২৯
ফেরি চলাচল

ঘন কুয়াশায় পাবনার বেড়া উপজেলার কাজীরহাট-আরিচা নৌ রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) রাত সাড়ে ১০টা থেকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রেখেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, কাজীরহাট-আরিচা রুটে দুইটি রো রো আর দুটি পাম্প ফেরি মিলে চারটি ফেরি চলাচল করে। ঘন কুয়াশার কারণে শনিবার রাত ১০টার দিকে যমুনা নদীতে দুটি ফেরি আটকা পড়ে। এর মধ্যে কাজীরহাট ঘাট থেকে আরিচায় যাচ্ছিল বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ফেরি ও আরিচা ঘাট থেকে কাজীরহাট ঘাটে আসছিল বেগম সুফিয়া নামের ফেরি। ফেরি দুটি আটকা পড়লেও কোনো দুর্ঘটনা ঘটেনি। রোববার সকাল ১০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছে পরিবহন চালকরা। শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

লালমনিরহাটের থেকে আগত ট্রাকচালক আব্দুল লতিফ বলেন, আমি গত রাত ৮ টার দিকে ঘাটে এসে ফেরিতে উঠার সিরিয়াল দেই। রাত ১০ টার দিকে শুনি ফেরি বন্ধ থাকবে। বর্তমান ঘাটেই অবস্থান করছি।

পাবনার ঈশ্বরদীর মনিরুল বলেন, মিনিট্রাকে করে প্রতি রাতে ঢাকায় সবজি সরবরাহ করি। রাতে এসে সকাল ১০ টা বেজে গেলে তাও ঘাট পার হতে পারলাম না। বাধ্য হয়ে যমুনা সেতু হয়ে ঢাকায় যেতে হবে।

বিআইডব্লিউটিসি কাজীরহাট ফেরি ঘাটের সহকারী ম্যানেজার ফখরুজ্জামান বলেন, বলেন, ঘন কোয়াশার জন্য গতরাত ১০ টা থেকে এখন পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। সকাল ১০ টা বাজলেও কোয়াশা এখনো কাটেনি। কখন নাগাদ ফেরি চালু হবে বলা সম্ভব হচ্ছে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড