• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফসলি জমির মাটি কাটায় লক্ষ টাকা জরিমানা, স্ক্যাভেটর জব্দ

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২৩ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৬

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে ফসলি জমির মাটি কাটার দায়ে আবু তাহের নামের একজনকে এক লক্ষ টাকা জরিমানা ও মাটি কাটার কাজে ব্যবহৃত দু'টি স্ক্যাভেটর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার পুঁইছড়ি এলাকায় শুক্রবার সন্ধ্যা থেকে রাত নয়টা পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটোয়ারী।

অভিযান শেষে তিনি জানান, অভিযানের সময় কৃষি জমি হতে অবৈধভাবে মাটি কাটার দায়ে আবু তাহের নামে এক ব্যক্তিকে এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং মাটি কাটার কাজে ব্যবহৃত দু'টি স্ক্যাভেটর জব্দ করা হয়। এ সময় ফসলি জমির মাটি কাটার বিষয়ে অপরাধ স্বীকার করেন ওই ব্যক্তি।

তিনি আরো জানান, ফসলি জমির উপরিভাগের টপ সয়েল ফসল উৎপাদনের জন্য গুরুত্বপূর্ণ। এ মাটি কাটা অন্যায়। জমির এ মাটি কাটার কারণে ফসল উৎপাদনে বিপর্যয় নেমে আসে। ফসলি জমির টপ সয়েল রক্ষায় উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড