• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর, গুরুতর আহত ৩

  কাজী কামাল হোসেন, ব্যুরো প্রধান, রাজশাহী

২৩ ডিসেম্বর ২০২৩, ১৬:০৩
স্বতন্ত্র প্রার্থী

নওগাঁ-৪ (মান্দা) আসনে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদের অনুসারী নেতাকর্মীদের বিরুদ্ধে ওই আসনের স্বতন্ত্র প্রার্থী এসএম ব্রহানী সুলতান মামুদের (গামা) নির্বাচনী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলায় স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদের তিন কর্মী আহত হয়েছেন।

আজ (শনিবার) দুপুরের দিকে উপজেলার মৈনম বাজার এলাকায় হামলার এই ঘটনা ঘটে।

আহতরা হলেন, আলাম সরদার, শামসুল ইসলাম ও এবিএম হাসান রিপু। আহতদের মধ্যে গুরুতর আহত আলাম সরদার ও সামসুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত এবিএম হাসান মান্দা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ব্রহানী সুলতান মামুদের অনুসারী নেতা-কর্মীরা জানান, উপজেলার মৈনম বাজারে স্বতন্ত্র প্রার্থীর মালিকানাধীন মার্কেটের একটি ঘরে তাঁর প্রধান নির্বাচনী অফিস করা হয়েছে। আজকের দিনের নির্বাচনী প্রচার কাজ শুরুর আগে ওই অফিসে ব্রহানী সুলতান মামুদ ও তাঁর অনুসারী নেতা-কর্মীরা জড়ো হয়েছিলেন। দুপুরের দিকে যুবলীগ নেতা আল-আমিন, আশিকুর রহমান ও জিল্লুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদের অনুসারী ৫০-৬০ ব্যক্তি ব্রহানী সুলতান মামুদের অনুসারী কর্মী-সমর্থকদের ওপর হামলা চালায়। এ সময় তাঁরা স্বতন্ত্র প্রার্থী সুলতান মামুদের নির্বাচনী অফিস ও তাঁর মালিকানাধীন মার্কেটের একটি ওষুধের দোকানে ভাঙচুর চালায়। নৌকা সমর্থকদের হামলায় স্বতন্ত্র প্রার্থীর পাঁচ সমর্থক আহত হন। আতদের উদ্ধার করে প্রথমে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুত্বর আহত আলাম সরদার ও সামসুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদের অভিযোগ, নির্বাচনে পরাজয়ের আশঙ্কায় আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদ সন্ত্রাসী বাহিনী নামিয়ে তাঁর কর্মী-সমর্থকদের মারধর করছে। ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে। প্রায় প্রতিদিনই নির্বাচনী এলাকার কোথাও না কোথাও তাঁর নির্বাচনী অফিস ভাঙচুর করছে নৌকার প্রার্থীর অনুসারী কর্মী-সমর্থকেরা। গতকাল রাতেও মৈনম বাজার এলাকায় আব্দুস সালাম নামে তাঁর এক কর্মীকে মারধর করা হয়। এর আগে পিড়াকৈ এলাকায় আরেক কর্মীকে মারধর করা হয়। এসব ঘটনায় থানায় মামলা হয়েছে। কিন্তু দৃশ্যমান কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদের অনুসারী ও মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মণ্ডল বলেন, ‘নৌকার সমর্থকেরা আচরণবিধি মেনে সম্পূর্ন শান্তিপূর্ণভাবে প্রচার-প্রচারণা চালাচ্ছে। স্বতন্ত্র প্রার্থী তাঁর নির্বাচনী অফিস ভাঙচুর ও কর্মীদের মারধরের যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা।’

এ বিষয়ে জানতে চাইলে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী তিনি বলেন, খবর পেয়ে দুপুরে মৈনম বাজার এলাকায় গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি। এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষ থেকে মৌখিকভাবে অভিযোগ করা হলেও এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ কেউ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের শনাক্ত করে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে।

নওগাঁ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদ ও স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদ ছাড়াও বর্তমান সংসদ সদস্য ইমাজ উদ্দিন প্রামাণিক স্বতন্ত্র হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই তিনজন ছাড়াও জাতীয় পার্টি ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী রয়েছে এখানে। পাঁচজন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদকে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদের মূল প্রতিদ্বন্দ্বী ভাবছেন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মী ও সাধারণ ভোটাররা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড