• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে আ. লীগ প্রার্থী, উপজেলা চেয়ারম্যানসহ ১১ জনকে শোকজ

  নজরুল ইসলাম শুভ, স্টাফ রিপোর্টার (নারায়ণগঞ্জ):

২১ ডিসেম্বর ২০২৩, ১৭:০৯
আচরণবিধি

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ্ আল কায়সারকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে ইসি। সরকারি সুবিধা ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ মোট ৮ ইউনিয়নের চেয়ারম্যানকেও কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বুধবার রাতে নির্বাচন অনুসন্ধান কমিটির সভাপতি ও সিনিয়র সহকারী জজ মোহসিনা ইসলাম কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। নোটিশে ২৪ ডিসেম্বরের মধ্যে নোটিশপ্রাপ্ত ব্যক্তিদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

কারণ দর্শানোর নোটিশ পাওয়া অন্য ব্যক্তিরা হলেন, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন, পিরোজপুর ইউপির চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, বৈদ্যের বাজার ইউপির চেয়ারম্যান আলামিন সরকার, সনমান্দি ইউপির চেয়ারম্যান জাহিদ হাসান, সাদিপুর ইউপির চেয়ারম্যান আবদুর রশিদ মোল্লা, কাঁচপুর ইউপির চেয়ারম্যান মোশারফ হোসেন, জামপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবির, বারদী ইউপির চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল এবং মোগড়াপাড়া ইউপির চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু।

কারণ দর্শানোর নোটিশে, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ্ আল কায়সার গত ১৯ ডিসেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি মিছিল বের করেন। মিছিলে শতাধিক মোটরসাইকেল নিয়ে তাঁর অনুসারীরা অংশ নেন। এতে সড়কে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এমন কর্মকাণ্ড ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধির লঙ্ঘন।

অন্যদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান বাবুল হোসেনকে দেয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সরকার বিভাগের জারি করা নির্দেশনা লঙ্ঘন করে সামসুল ইসলাম ও বাবুল হোসেন আওয়ামী লীগ–দলীয় প্রার্থীর পক্ষে নিজ পদবি ও কার্যালয়, সরকারি গাড়ি ও জ্বালানি ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। অন্য ৮জন ইউপির চেয়ারম্যানকেও একইভাবে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চিঠি দেয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড