• রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গভীর রাতে বাঁশখালী সমুদ্র সৈকতে মাটিখেকোদের দৌরাত্ম্য

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২১ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৬
মাটিখেকো

চট্টগ্রামের বাঁশখালী সমুদ্র সৈকতের খানখানাবাদ ইউনিয়নে বেড়ীবাঁধের পাশেই গভীর রাতে অবৈধভাবে মাটি কাটার দায়ে একটি স্ক্যাভেটর জব্দ করেছে বাহারছড়া পুলিশ ফাঁড়ি। এ সময় মাটি বহন কাজে ব্যবহৃত ড্রাম ট্রাক সহ ভূমিদস্যুরা পালিয়ে যায়।

বুধবার (২০ ডিসেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এসময় খানখানাবাদের কদম রসুল রহমত নগর এলাকায় বেড়িবাঁধের ভাঙ্গন অংশের কাছ থেকে স্ক্যাভেটর বসিয়ে মাটি কেটে নিয়ে যাচ্ছে ভূমিদস্যুরা।

খানখানাবাদ ইউপি চেয়ারম্যান জসীম হাদায়দার বলেন, খবর পেয়ে মাটি কাটা অবস্থায় একটি স্ক্যাভেটর জব্দ করে বাহারছড়া পুলিশ ফাড়িকে খবর দিই। এ সময় ঘটনাস্থল থেকে মাটি বহন কাজে ব্যবহৃত ড্রাম ট্রাক ও ভুমি দস্যুচক্রের মূল হোতারা দ্রুত পালিয়ে যায়।

তিনি আরো বলেন, এরা জাতির শত্রু। যে বেড়িবাঁধ আমাদের জীবন রক্ষার একমাত্র সম্বল, সেখান থেকে মাটি পাচার করা জঘণ্য অপরাধ। শীঘ্রই এদেরকে আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

বাহারছড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. মজনু মিয়া বলেন, রাতের অন্ধকারে খানখানাবাদের বেড়ীবাঁধের ভাঙ্গা অংশ থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থল থেকে একটি স্ক্যাভেটর জব্দ করি। ভূমিদস্যুদের বিরুদ্ধে ফাঁড়িতে জিডি করা হয়েছে। জব্দকৃত স্ক্যাবেটরটি বাঁশখালী থানা হেফাজতে রয়েছে বলে জানান তিনি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল খালেক পাটোয়ারী জানান, 'এ বিষয়ে আমি অবগত হয়েছি। বাহারছড়া পুলিশ ফাঁড়িতে ভূমিদস্যুদের বিরুদ্ধে জিডি করা হয়েছে শুনলাম। এ বিষয়ে বাঁশখালী থানা পুলিশ আইনগত ব্যবস্থাগ্রহণ করবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড