• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গা ক্যাম্পে মাঝিসহ ২ জনকে হত্যা করেছে সন্ত্রাসীরা

  সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার):

২১ ডিসেম্বর ২০২৩, ১৫:৪০
রোহিঙ্গা ক্যাম্প

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝি নাদির হোসেন (৩৯) ও ছুরিকাঘাতে মোঃ আব্দুল্লাহ (২২) নামের দুই রোহিঙ্গা নিহত হয়েছে।

২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) ভোররাত ২ টা ও ৬টায় উপজেলার ইরানি পাহাড় ১৭ নম্বর ক্যাম্পে সি ব্লক ও মধুরছড়া ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ হত্যাকান্ড দুটি ঘটে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. শামীম হোসাইন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান আজ (বৃহস্পতিবার) ভোর রাতে একদল দুষ্কৃতিকারী ৪ নম্বর মধুরছড়া ক্যাম্পের এফ ব্লকের হেড মাঝি নাদির হোসেনকে ঘর থেকে ডেকে রাস্তায় নিয়ে গিয়ে উপুর্যুপরি ছুরিকাঘাত ও গুলি করে। অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে ঘটনাস্থলে মারা যায় তিনি। নাদির হোসেন ক্যাম্পের এফ ব্লকের হেড মাঝি (কমিউনিটি লিডার) ও মৃত সৈয়দ আহমেদের পুত্র।

অপর দিকে একই দিন ভোরে ইরানি পাহাড় ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে ৭/৮ জনের একদল রোহিঙ্গা সন্ত্রাসী ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ আমিনের পুত্র আব্দুল্লাহকে ঘর থেকে অস্ত্রের মুখে বের করে পাশে বাজারের রাস্তায় নিয়ে আসে। সন্ত্রাসীরা এক পর্যায়ে আব্দুল্লাহকে রাস্তায় ফেলে বুকে উপুর্যুপরি গুলি করে।

খবর পেয়ে এপিবিএন পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা সটকে পড়ে। পুলিশ গুরুতর আহত গুলিবিদ্ধ আব্দুল্লাহকে ক্যাম্পের একটি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ নিহত রোহিঙ্গা যুবক আব্দুল্লাহ ও হেড মাঝি নাদিম হোসনের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছেন।

ওসি শামীম হোসাইন জানান ঘটনার পর পরই উক্ত এলাকায় এপিবিএন পুলিশের টহল বাড়ানো হয়েছে। ক্যাম্পে আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে রোহিঙ্গা ভিত্তিক সন্ত্রাসী গ্রুপের সদস্যরা এই হত্যাকান্ড দুটি সংঘটিত করেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছেন ক্যাম্পে নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত এপিবিএন পুলিশ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড