• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়িতে চলছে সকাল-সন্ধ্যা অবরোধ

  অধিকার ডেস্ক

১৮ ডিসেম্বর ২০২৩, ১১:৪১
অবরোধ

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চার নেতাকে হত্যার প্রতিবাদে সংগঠনটি খাগড়াছড়ি জেলায় আজ (সোমবার) সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালন করছে।

অবরোধে আন্তঃজেলা ও জেলার অভ্যন্তরীণ উপজেলাগুলোর মধ্যে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। তারা গত রাতে শহরের বাইরে বিভিন্ন সড়কে গাছের গুঁড়ি ফেলে রাস্তা বন্ধ করে দিয়েছে।

খাগড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর হাসান বলেন, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

গত সোমবার পানছড়ির লোগাং ইউনিয়নের অনিল পাড়ায় এক বাড়িতে দুবৃর্ত্তদের গুলিতে নিহত হন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের সাবেক সভাপতি ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি লিটন চাকমা ও ইউপিডিএফ সংগঠক রহিন বিকাশ ত্রিপুরা। এ ঘটনায় নিহত বিপুল চাকমার চাচা নিরুপম চাকমা বাদী হয়ে গত বুধবার পানছড়ি থানায় অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

এ ঘটনায় ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করলেও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অমর চাকমা সব অভিযোগ অস্বীকার করেছেন।

পরে ইউপিডিএফ প্রসীত গ্রুপ হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মাসব্যাপী বাজার বয়কট কর্মসূচি, ধর্মঘট ও সড়ক অবরোধের ঘোষণা দেয়। গতকাল রোববার পানছড়ি উপজেলায় দিনব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ইউপিডিএফের নেতাকর্মীরা। গত শুক্রবার থেকে মাসব্যাপী পানছড়ি বাজার বয়কট কর্মসূচি শুরু হয়।

এই হত্যাকাণ্ডের প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ সোমবার জেলায় সড়ক অবরোধ চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড