• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর সহায়তার নদগ অর্থ পেলেন আত্মসমর্পণকারী ৩১৪ চরমপন্থী

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

১২ ডিসেম্বর ২০২৩, ১৮:১২
চরমপন্থী

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তত্ত্বাবধানে চলতি বছর সিরাজগঞ্জ জেলায় আত্মসমর্পণ করা দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৩১৪জন চরমপন্থীকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের হাটিকমুররুস্থ র‌্যাব-১২ এর প্রধান কার্যালয়ে আত্মসমর্পণকারী প্রত্যককে ১ লক্ষ টাকার চেক বিতরণ করেন র‌্যাবের মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) এম খুরশীদ হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, আত্মসমর্পণকারী ৩১৪ চরমপন্থীর পুনর্বাসনের জন্য আর্থিক সহযোগিতার বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেছিলাম। যাতে আত্মসমর্পণকারীরা স্বাভাবিকভাবে পেশা বেছে নিয়ে নির্বাহ করতে পারেন। প্রধানমন্ত্রী বিষয়টি বিবেচনা করে তার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রতিজনকে এক লাখ টাকা করে মোট তিন কোটি ১৪ লাখ টাকার অনুদান দিয়েছেন।

র‌্যাবের মহাপরিচালক আরো বলেন, যারা নিজেদের ভুল বুঝতে পেরে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। তারা প্রধানমন্ত্রীর এই অর্থ সহায়তা নিয়ে অতীত ভূলে নতুন করে নিজেদের জীবন সংসার শুরু করবেন বলে আমরা বিশ্বাস করি। যদি তারা আত্মসমর্পণের প্রতিশ্রুতি ভঙ্গ না করেন, তাহলে অবশ্যই ভবিষ্যতেও আমরা তাদের পাশে থাকবো। তাদের বিরুদ্ধে ইতোপূর্বে দায়েরকৃত মামলা সমূহের মধ্যে খুন, ধর্ষণ ও অগ্নিসংযোগ ব্যতিত অন্যান্য মামলাগুলো যথাযথ আইনানুগ প্রক্রিয়ার মাধ্যমে প্রত্যাহার করার যাবতীয় কার্যক্রম চলমান রয়েছে।

র‌্যাব মহাপরিচালক বলেন, আত্মসমর্পণকৃত চরমপন্থী সর্বহারা সদস্যরা যাতে সহজেই ক্ষুন্দ্র ঋণের আওতায় আসতে পারেন সেই সুযোগ সৃষ্টির লক্ষ্যে র‌্যাব-১২ তার আওতাধীন সকল জেলার প্রায় ৩৮টি এনজিও এর সাথে সমন্বয় করে তাদের পরিবারের সদস্যদের ট্রেনিং করানো হয়েছে।

র‌্যাব-১২ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মারুফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. কে,এম হোসেন আলী হাসান, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল ও আত্মসমর্পণকারী চরমপন্থী সদস্য রাজবাড়ির শামীম হোসেন প্রমুখ।

এর আগে চলতি বছরের ২১ মে র‌্যাব-১২ এর তত্ত্বাবধানে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, কুষ্টিয়া, মেহেরপুর ও রাজবাড়ী জেলার ৩১৪ চরমপন্থী সদস্য দুই শতাধিক অস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদসহ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড