• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরে ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল

  আব্দুল মালেক, গাজীপুর

১০ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৩
“এ” প্লাস

গাজীপুর জেলার ৫টি উপজেলায় আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। একদিন ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষ্যে গাজীপুরে কর্মকর্তর সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

রোববার সকালে গাজীপুরের সিভিল কার্যালয়ের সভাকক্ষে এ মতবিনিময় সভার সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. মো: খায়রুজ্জামান।

তিনি জানান, গাজীপুরের ৫টি উপজেলার ৪৫টি ইউনিয়নের ১৩৫টি ওয়ার্ড, ১টি সিটি করপোর্রেশন, ৩টি পৌরসভায় ১৪শ ২৬টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙেন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার জন্য ২৫৮ জন স্বাস্থ্য সহকারী, ৫৬ জন সহকারী পরিদর্শক, ৩৫ জন পরিবার কল্যাণ পরিদর্শক এবং ১২ স্বাস্থ্য পরিদর্শক কাজ করবে।

এছাড়াও ২২২জন কমিউনিটি হেলথ প্রোভাইডার (সিএইচসিপি) ও টিকাদান কেন্দ্রে কর্মী থাকবে ২ হাজার ৮৫৮ জন।

এসময় উপস্থিত ছিলন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: হাবিবুর রহমান ও ডা: জাকিয়া সুলতানা, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, মুকুল কুমার মল্লিক, খায়রুল ইসলাম, ইকবাল আহমেদ সরকার, আমিনুল ইসলাম, শাহ সামসুল হক রিপন, মিলটন খন্দকার প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড