• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জ-৬: আপিলে প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী মিরু

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

১০ ডিসেম্বর ২০২৩, ১৮:৫১
স্বতন্ত্র প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা হালিমুল হক মিরু’র মনোনয়ন আপিলে বৈধতা পেয়েছে।

রবিবার সকালে ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে এ আপিল শুনানি শেষে হালিমুল হক মিরু’র মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয় বলে সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম জানান।

তিনি বলেন, গত ৩ ও ৪ ডিসেম্বর যাচাই-বাছাইয়ে সিরাজগঞ্জের ৬টি আসনের ১৩জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছিল। এর মধ্যে ১০জন মনোনয়নপত্র ফিরে পেতে আপিল করেন। প্রথম দিনের শুনানী শেষে হালিমুল হক মিরু’র মনোনয়ন বৈধ হিসাবে ঘোষনা করা হয়েছে।

হালিমুল হক মিরু স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর বাছাইয়ে গত ৪ ডিসেম্বর জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এক শতাংশ ভোটারের তালিকায় গড়মিল থাকায় মিরু’র মনোনয়নপত্র বাতিল করেছিলেন। রিটার্নিং কর্মকর্তার এ আদেশের বিরুদ্ধে প্রার্থী হালিমুল হক মিরু নিজেই নির্বাচন কমিশনে আপিল করেছিলেন।

প্রার্থীতা ফিরে পাওয়ার পর শাহজাদপুর পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন করতে নির্বাচন কমিশনের যে অঙ্গীকার, ইসির এই সিদ্ধান্তের মাধ্যমে সেটি আরও এক ধাপ এগিয়ে গেল বলে মনে করছি।

শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি চয়ন ইসলাম এ আসনের নৌকার মাঝি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড