• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে বেশি দামে পেঁয়াজ বিক্রি, দুই ব্যবসায়ীকে জরিমানা

  শাকিল মুরাদ, শেরপুর:

১০ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৮
পেঁয়াজ

শেরপুরে বেশি দামে পেঁয়াজ বিক্রি করার অভিযোগে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আরিফুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, ভারত থেকে পেঁয়াজ রফতানি বন্ধের খবরে শেরপুরের পাইকারি ও খুচরা বাজারগুলোতে পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করে একটি চক্র। যা এক-দুইদিনের ব্যবধানে বিভিন্ন বাজারে ব্যবসায়ীরা কেজিতে ৭০ থেকে ৮০ টাকা দাম বৃদ্ধি করে বিক্রি করছে। তাই বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে শহরের নয়ানী বাজারসহ কয়েকটিস্থানে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় পেঁয়াজ কেনার রশিদ ও ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকা এবং কেজিতে দাম বেশি রাখার অভিযোগে শাহী ভান্ডার ও সোহাগ ট্রেডার্স নামে দুই ব্যবসায়ীকে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আরিফুল ইসলাম বলেন, পেঁয়াজ বিক্রিতে বাড়তি টাকা নেয়ার বিষয়ে আমরা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মনিটরিং করে যাচ্ছি। আজ অভিযান পরিচালনা করে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। ভোক্তাদের সুবিধার্থে আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, শুক্রবার (৮ ডিসেম্বর) এক আদেশে ২০২৪ সালের মার্চ মাস পর্যন্ত পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা দেয় ভারত। আর এতেই দেশের বিভিন্নস্থানে বাড়তে থাকে পেঁয়াজের দাম।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড