• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরে ব্র্যাকের দিবাযত্ন কেন্দ্র ‘আদর’ সম্পর্কিত কর্মশালা

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার, গাজীপুর:

০৫ ডিসেম্বর ২০২৩, ১৮:২২
ব্র্যাক

বেসরকারী সংস্থা ব্র্যাকের শিক্ষা উন্নয়ন বিষয়ক প্রকল্প ব্র্যাকআইইডি পরিচালিত হোম বেসড দিবাযতœ কেন্দ্র ‘আদর’ সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে দিনব্যাপী এক কর্মশালা গতকাল মঙ্গলবার মহানগরের নাওজোর এলাকায় অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গাজীপুর সিটি করপোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর এস এম আলতাব হোসাইন। ব্রাকের গাজীপুর সমন্বয়কারী মো. আবু জাফরের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যর বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর গাজীপুরের ডে-কেয়ার অফিসার হাফসা আক্তার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, ব্র্যাকআইইডি প্রকল্পের কারিকুলাম ডেভেলপার জান্নাত রেহানা, গাজীপুর সার্ভিস সেন্টার ম্যানেজার মো. শামীম আল মামুন, টারগেট ডেনিমসের সহকারী ব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম, এস এম হাইস্কুলের প্রধান শিক্ষক মো. তামিজুল ইসলাম, দেলোয়ার হোসেন প্রমুখ।

মত বিনিময় সভায় বক্তগণ বলেন ব্র্যাকের হোম বেসড দিবাযত্ন কেন্দ্র আদর শিল্প অধ্যুষিত গাজীপুরের বিভিন্ন গার্মেন্টেসে কর্মজীবী মায়েদের ৬ মাস থেকে ৫ বছর বয়সী শিশুদের সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রশিক্ষণপ্রাপ্ত যত্নকারীর মাধ্যমে নিরাপদ ও আনন্দময় পরিবেশে ছড়া, গান গল্প, খেলা-ধূলার মাধ্যমে স্কুলের জন্য প্রস্তুত করা হয়। যা কর্মজীবী মায়েদের নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিত করেছে।

অনুষ্ঠানের শেষে বিভিন্ন দিবাযত্নগুলোর মধ্যে প্রাথমিক চিকিৎসা সহায়তা বাক্স, খেলনা ও সাইনবোর্ড বিতরণ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড