• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপি থেকে বহিষ্কার, মনোনয়নপত্রও হলো বাতিল

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া):

০৫ ডিসেম্বর ২০২৩, ১৬:৩৭
বিএনপি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন জেলার দুপচাঁচিয়া উপজেলা বিএনপি'র সদস্য আফজাল হোসেন নয়ন। গত রবিবার ৩ ডিসেম্বর যাচাই বাচাই শেষে তার সেই দাখিলকৃত মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। এর আগে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়ানোর কারণে বিএনপি থেকে তাকে বহিষ্কার করা হয় তাকে। ফলে উভয় সংকটে পড়েন আফজাল হোসেন নয়ন। যদিও তিনি বলছেন নির্বাচন করার জন্য আপিল করবেন।

জানা যায়, বগুড়া-৩ আসনের প্রার্থী হিসেবে স্বতন্ত্র থেকে মনোয়নপত্র জমা দিয়েছিলেন উপজেলা বিএনপির সদস্য আফজাল হোসেন। ফলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বগুড়া জেলা বিএনপির দপ্তর সম্পাদক এ্যাডঃ কে এম হুমায়ুন কবিরের স্বাক্ষরিত দলীয় প্যাডে তাকে বহিষ্কার প্রদান করা হয়। একই সাথে দুপচাঁচিয়া পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও ৪নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক তৌফিক আলমকে বহিষ্কার করা হয়েছে। এরপর তার দাখিলকৃত মনোনয়নও বাতিল হয়ে যায়। এতে উভয় কূল হায়িছেন তিনি বলে মন্তব্য করেন অনেকে।

আফজাল হোসেন নয়ন বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়ানোই আমাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মনোয়নপত্র বাতিলের বিষয়ে তিনি বলেন আমি আপিল করব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড