• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে ৬টি সংসদীয় আসনে ৪৩ জন প্রার্থীর মধ্যে ১৩ জনের মনোনয়ন বাতিল

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

০৪ ডিসেম্বর ২০২৩, ১৪:১৪
জাতীয় সংসদ নির্বাচনে

জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জে ৬টি সংসদীয় আসনে ৪৩ জন প্রার্থীর মধ্যে ১৩ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে ।

যাচাই-বাচাইচের ২য় দিন সোমবার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এ. কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া), সিরাজগঞ্জ-৫ (বেলকুচি- চৌহালী) এবং সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের মনোনয়নপত্র বাছাই করা হয়। এর আগে (৩ ডিসেম্বর) সিরাজগঞ্জ-১ সিরাজগঞ্জ-২ ও সিরাজগঞ্জ-৩ আসনের মনোনয়ন বাছাই করা হয়েছে । মনোনয়ন বাতিল হওয়ার বেশিরভাগই স্বতন্ত্র প্রার্থী ।

জানা গেছে,বেশিভাগ স্বতন্ত্র প্রার্থীর ভোটারের সঠিক তথ্য, ভোটারের স্বাক্ষর ও ভোটারের ১ শতাংশ সংখ্যা কম হওয়া ও ঋণখেলাপি কারণ দেখিয়ে মনোনয়নপত্রগুলো বাতিল করা হয়েছে। এদিকে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত অবৈধ দাবি করে নির্বাচন কমিশনে আপিল করার ঘোষণা দিয়েছেন ওই সকল স্বতন্ত্র প্রার্থীরা।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন, সিরাজগঞ্জ-১ আসনে জাকের পার্টির মোঃ রেজাউল করিম ও স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা তালুকদার, সিরাজগঞ্জ-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী সোহেল রানা, সিরাজগঞ্জ-৩ আসনে শরিফুল আলম খন্দকার (স্বতন্ত্র), সাখাওয়াত হোসেন সুইট (স্বতন্ত্র), আব্দুল হালিম খান দুলাল (স্বতন্ত্র) ও স্বপন কুমার রায় (স্বতন্ত্র), নুরুল ইসলাম (স্বতন্ত্র), মোজাফফর হোসেন (স্বতন্ত্র) ও মুক্তিজোটের প্রার্থী নুরুল ইসলাম প্রামানিক। সিরাজগঞ্জ-৫ আসনে নূরুল ইসলাম সাজেদুল ( স্বতন্ত্র), সিরাজগঞ্জ-৬ আসনে হালিমুল হক মিরু (স্বতন্ত্র) ও রেজাউর রশীদ খান (বাসদ) । মনোনয়নপত্র বাতিলের তালিকায় আওয়ামী লীগের ৭ নেতা রয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, প্রথম পর্বে বাছাই শেষে সিরাজগঞ্জ-১ আসনে দুইজন, সিরাজগঞ্জ-২ আসনে একজন , সিরাজগঞ্জ-৩ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে এবং দ্বিতীয় পর্বে বাছাই শেষে সিরাজগঞ্জ-৫ আসনে একজন ও সিরাজগঞ্জ-৬ আসনে দুই জনের মনোনয়ন বাতিল করা হয়েছে । যে সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড