• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনার তিনটি আসনে ৩ জনের মনোনয়নপত্র বাতিল

  রাকিব হাসনাত, পাবনা

০৩ ডিসেম্বর ২০২৩, ১৮:১২
পাবনা

প্রথমদিনে পাবনার ৩টি আসনের মনোনয়নপত্র বাছাইয়ে ৩ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (০৩ ডিসেম্বর) সকাল ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাবনা-১, ২ ও ৩ আসনের মনোনয়নপত্র বাছাই করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার, বিভিন্ন ব্যাংক ও সেবামুলক প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং এসকল আসনের প্রার্থীরা উপস্থিত ছিলেন।

বাছাইকালে পাবনা-১ আসনের ৭ জন প্রার্থীর মধ্যে সবগুলো প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বৈধ হিসেবে গণ্য করা হয় তারা হলেন, অ্যাডভোকেট শামসুল হক টুকু (আওয়ামীলীগ), অধ্যাপক আবু সাইয়িদ (স্বতন্ত্র), সরদার শাজাহান (জাতীয় পার্টি), শামসুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), পারভীন খাতুন (জাসদ), জয়নাল আবেদীন (তৃণমুল বিএনপি) ও মুকুল হোসেন (জাকের পার্টি)।

পাবনা-২ আসনের ৯ জন প্রার্থীর মধ্যে দুইজন প্রার্থীর মনোয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপী ঋণের কারণে বিএনএম প্রার্থী সঙ্গীত শিল্পী ডলি সায়ন্তনী এবং একই কারণে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আজিজ খানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এই আসনে বাকি যে ৭ জনের মনোনয়নপত্র বৈধ হিসেবে গণ্য করা হয় তারা হলেন, আহমেদ ফিরোজ কবির (আওয়ামীলীগ), খন্দকার আজিজুল হক আরজু (স্বতন্ত্র), মেহেদী হাসান রুবেল (জাতীয় পার্টি), আজিজুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), শেখ আনিসুজ্জামান (জাসদ), আবুল কালাম আজাদ (তৃণমুল বিএনপি), মমিনুল ইসলাম (বাংলাদেশ তরিকত ফেডারেশন)।

পাবনা-৩ আসনের ৯ জন প্রার্থীর মধ্যে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর সম্বলিত ভোটারের নামের তালিকা সংযুক্ত না করায় স্বতন্ত্র প্রার্থী রবিউল করিমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এই আসনে বাকি যে ৮ জনের মনোনয়নপত্র বৈধ হিসেবে গণ্য করা হয় তারা হলেন, আলহাজ্ব মকবুল হোসেন (আওয়ামীলীগ), আব্দুল হামিদ মাস্টার (স্বতন্ত্র), মীর নাদিম মোহাম্মদ ডাবলু (জাতীয় পার্টি), মাহবুবুর রহমান জয় চৌধুরী (বাংলাদেশ সুপ্রীম পার্টি-বিএসপি), বেলাল মোল্লা (ন্যাশনাল পিপলস পার্টি), খায়রুল আলম (গণতন্ত্রী পার্টি), কামরুজ্জামান মো. হাদী (জাকের পার্টি) ও আবুল বাশার শেখ (জাসদ)।

আগামীকাল সোমবার (০৪ ডিসেম্বর) পাবনার বাকি দুটি আসন পাবনা-৪ ও পাবনা-৫ (সদর) আসনের মনোনয়নপত্র বাছাই করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড