• বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কবর খুড়তেই বেরিয়ে আসে সাদা কাপড় দিয়ে মোড়ানো পুতুল ও তাবিজ 

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৩ ডিসেম্বর ২০২৩, ১৪:০২
তাবিজ

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের একটি কবরস্থানে কবর খুড়তে গিয়ে বেড়িয়ে এসেছে সাদা কাপড় দিয়ে মোড়ানো একটি মাটির পুতুল ও কয়েকটি তাবিজ। এ ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) সকালে কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরেছে। এর আগে ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় ওই ইউনিয়নের গোবিন্দপুর এলাকায়।

খোঁজ নিয়ে জানা গেছে, সদরের পাঁচগাছী ইউনিয়নের গোবিন্দপুর এলাকায় ৩৬ বছর বয়সী এক নারী মারা গেছেন। স্থানীয় কবর স্থানে মৃত: নারীর কবর খুড়তে বেরিয়ে আসে সাদা কাপড় দিয়ে মোড়ানো একটি পুতুল ও কয়েকটি তাবিজ। স্থানীয় লোকজন বলছেন, কাউকে যাদু করার জন্য হয়তো এসব কাজ করা হয়েছে। এতে আমরা আতংকিত হয়ে পরেছি।

স্থানীয় স্কুলের শিক্ষক মিজানুর রহমান নামের তার ফেসবুকে লিখেছেন, কবরস্থানে কবর খুড়তে মাটির পুতুলের বুকে তিনটি তাবিজসহ সাদা কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় পাওয়া যায়। এগুলো কিসের হতে পারে?

এ বিষয়ে ওই শিক্ষক বলেন, কবরস্থানে কবর খুড়তে বেরিয়ে আসে সাদা কাপড় দিয়ে মোড়ানো একটি পুতুল ও কয়েকটি তাবিজ। তা দেখে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ধারণা করা হচ্ছে কবিরাজি ও যাদু করার জন্য এমনটা হয়তো কেউ করেছেন। এরকম ঘটনায় এলাকায় চলছে আলোচনা ও সমালোচনা।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, গতকাল আমার এলাকায় এক নারী ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায়। কবরস্থানে তারই কবর খুড়তে মাটির নিচ থেকে বেরিয়ে আসে সাদা কাপড় দিয়ে মোড়ানো একটি পুতুল, অনেক কাগজ ও কয়েকটি তাবিজ। এ ঘটনায় এলাকার কৌতুহলী মানুষ বিষয়টি নিয়ে করছেন আলোচনা ও সমালোচনা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড