• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হেলিকপ্টারে চড়ে কর্মচারীর বাড়িতে সৌদি মালিক

  সাগর মিয়া, হোসেনপুর (কিশোরগঞ্জ):

২১ নভেম্বর ২০২৩, ১৬:২০
কর্মচারীর বাড়ি

কর্মচারীর সাথে গ্রামের বাড়ি বাংলাদেশে বেড়াতে এসেছেন সৌদি আরবের নাগরিক আহাম্মদ হলিবি (৬০) ও ছেলে আব্দুল লিল হলিবি (৪৫)। তারা তিন দিনের সফরে আজ মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল সোয়া ১০টায় হেলিকপ্টার যোগে কিশোরগঞ্জের হোসেনপুর পৌঁছান।

তারা দুইজন সৌদি আরবের দাম্মাম এর আল হাসা'র খালিদীয়া এলাকার অধিবাসী।

জানা গেছে, কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার সিদলা ইউনিয়নের সাহেবের চর নয়া পাড়া এলাকার মৃত কৃষক চাঁন মিয়া তিন ছেলে খাইরুল ইসলাম (৪০), আব্দুল হামিদ (৩৫) ও সারোয়ার হোসেন সাহিদ (৩১)। খাইরুল ২০ বছর আর ছোট দুই ভাই হামিদ ও সারোয়ার ৭ বছর আগে সৌদি আরবে যান। সৌদি আরবের দাম্মাম এর আল হাসা'র খালিদীয়া এলাকার শামীম আহাম্মদ হলিবি এর পরিবারের কৃষি কাজ করেন খাইরুল ও হামিদ এবং সারোয়ার হাউজ ড্রাইভারের দায়িত্ব পালন করেন। সেখানে কাজ করতে গিয়ে মালিকদের সঙ্গে তাদের তিন ভাইয়ের হৃদ্যতাপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে।

সেই ভালোবাসার টানে মঙ্গলবার তিন দিনের সফরে বাংলাদেশে আসেন সৌদি নাগরিক আহাম্মদ হলিবি ও তার ছেলে আব্দুল লিল হলিবি। আব্দুল হামিদ এক সাপ্তাহ আগে দেশে এসেছেন। মালিক ও ছেলের সাথে দেশে এসেছেন খাইরুল। সৌদিতে রয়ে গেছেন সারোয়ার।

মঙ্গলবার ভোরে দেশে এলে বিমানবন্দর থেকে হামিদ তাদেরকে বরণ করেন। পরে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে হোসেনপুর সদরের ঢেকিয়া খেলার মাঠে আসেন পরে সেখান থেকে মাইক্রোবাসে করে তারা সাহেবের চর নয়া পাড়া এলাকায় যান।

সরেজমিনে এলাকায় গিয়ে দেখা গেছে, সৌদি আরবের দুই নাগরিককে দেখতে এলাকায় ভীড় করছেন শিশু, নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী মানুষ। প্রবাসী খাইরুল ও হামিদ আরবিতে কথা বলছেন মালিক ও ছেলের সাথে। অন্য কারও সঙ্গে কথা বলতে গেলেও এই দুইজন সহযোগিতা করছেন।

স্থানীয় এলাকাবাসী মোহাম্মদ আরহাম বলেন, শ্রমিকের সাথে দেশে মালিক আসতেছে তা খুবই আনন্দের। আমি ৫ বছর সৌদি থেকেছি মালিকের গন্ধও পাইনি।

খাইরুল, হামিদ ও সারোয়ার এর খালু আমের উদ্দিন হাজী বলেন, আমিও এই মালিকের অধীনে কাজ করেছি। আহাম্মদ হলিবি অনেক ভালো মানুষ। তার পরিবারে আমি ২৩ বছর কাজ করেছি পরে আমি আমি খাইরুলকে নিয়েছি সোদিতে। এখন তিনি আমাদের দেশে আসছে অনেক ভালো লাগছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড