• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিধিলি'র পর বঙ্গোপসাগরে নিখোঁজ ফিশিং বোটের সন্ধান 

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১৮ নভেম্বর ২০২৩, ১৭:৫৫
মিধিলি

গতকাল দুপুরে বাংলাদেশের উপকূলবর্তী অঞ্চলে ঘূর্ণিঝড় মিধিলি'র প্রভাব শুরু হয়। বড় ধরণের কোনো দুর্ঘটনা সংঘটিত না হলেও সমুদ্রে অবস্থানরত কয়েকটি বোট ও জেলে নিখোঁজের খবর পাওয়া যায়।

সর্বশেষ খবর নিয়ে জানা যায়, ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বাঁশখালী উপজেলার চাম্বল বাংলাবাজার ঘাট থেকে এক সপ্তাহ আগে ছেড়ে যাওয়া বাংলাবাজরস্থ মো. ইলিয়াছের মালিকানাধীন 'এফবি মায়ের দোয়া ফিশিংবোট' বঙ্গোপসাগরে দুর্ঘটনায় পতিত হয়। এসময় ওই বোটে থাকা ১৩-১৪ মাঝিমাল্লা অন্য বোটে উঠে প্রাণে রক্ষা পায়। নিখোঁজ হওয়া বোটের সন্ধানে অন্যান্য বোট খবর নিচ্ছে বলে জানিয়েছিলেন বাংলাবাজার বোট মালিক সমিতির সভাপতি মো. হেফাজ উদ্দিন।

মুঠোফোনে যোগাযোগ করা হলে নিখোঁজ হওয়া বোটের সন্ধান পাওয়া গেছে বলে জানান বোটের মালিক মো. ইলিয়াছ। আজ (১৮ নভেম্বর) সকালে অপর চারটি বোট নিখোঁজ হওয়া বোটটি উদ্ধার করতে কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে জানান ওই বোটের মালিক।

এদিকে গতকালের ঘটনায় বাঁশখালী থেকে যাওয়া শেখেরখীলের কয়েকটি বোটের সন্ধান পাওয়া না গেলেও পরে জানা যায় সুন্দরবন এলাকায় বোটগুলো অবস্থান করেছে।

শেখেরখীল বোট মালিক সমিতির সেক্রেটারি মো. আবদুস শুক্কুর জানান, নেটওয়ার্কের বাইরে থাকায় তাদের সাথে যোগাযোগ করা যাচ্ছে না। কোস্টগার্ডের লোকজনের সাথে কথা হয়েছে। বড় ধরনের কোনো দুর্ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানান তারা। সাগর স্বাভাবিক হয়েছে খুব শিগগির তারা গন্তব্যে ফিরবে বলে জানান তিনি।

চট্টগ্রাম কোস্টগার্ডের মিডিয়া বিভাগের কর্মকর্তার সাথে কথা হলে কর্তব্যরত এক কর্মকর্তা জানান, বাঁশখালী থেকে কোনো বোট দুর্ঘটনায় পতিত হওয়ায় জেলে নিখোঁজের কোনো খবর আমাদের কাছে নাই। এ জাতীয় খবর থাকলে আমাদের জানানোর জন্য অনুরোধ রইল। আমরা খবর পেলে ব্যবস্থাগ্রহণ করবো। তবে বড় ধরণের দুর্ঘটনার খবর এ পর্যন্ত পাওয়া যায়নি বলে জানান ওই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড