• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে নীলগাই উদ্ধার করল বিজিবি

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

১৪ নভেম্বর ২০২৩, ২০:০৫
নীলগাই

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার কান্তিভিটা ক্যাম্পের পাশে স্থানীয়দের সহায়তায় একটি নীলগাই আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ।

সোমবার (১৩ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে ওই ইউনিয়নের ফকিরভিটা এলাকায় থেকে বিলুপ্ত প্রজাতির এই প্রাণীটিকে আটক করেন তারা।

আটক নীলগাইটি কান্তিভিটা ক্যাম্পে বিজিবির হেফাজতে রয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবি'র ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের সহকারি পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী৷

বিজিবি ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, দুপুরে ঠাকুরগাঁও বিজিবির ৫০ ব্যাটালিয়নের কান্তিভিটা ক্যাম্পের শালাডাঙ্গা এলাকায় ভারতীয় একটি বন্যপ্রাণী নীলগাই দেখতে পায় এলাকাবাসী।

খবর পেয়ে কান্তিভিটা ক্যাম্পের বিজিবির একটি দল ঘটনাস্থলে যায়। পরে জানতে পারেন নীলগাইটি ধনতলা ইউনিয়নের মোরলপাড়া এলাকার দিকে অগ্রসর হয়েছে। পরবর্তীতে ধনতলা বিওপিকে অবগত করা হলে টহলরত বিজিবির একটি দল স্থানীয়দের সাথে নিয়ে নীলগাইটিকে খোঁজাখুজি করেন। ঘন্টা খানেক খোজাখুজির পর পাড়িয়া ইউনিয়নের ফকিরভিটা এলাকা থেকে নীলগাইটিকে উদ্ধার করতে সক্ষম হন বিজিবি ও এলাকাবাসী।

এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের সহকারি পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী জানান, নীলগাইটি ওই এলাকা থেকে নিয়ে আসার পর বন বিভাগে হস্তান্তর করা হবে। যার পক্রিয়া চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড