• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকা রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০৩ নভেম্বর ২০২৩, ১৭:৪৯
সিরাজ

সিরাজগঞ্জ পৌরসভার সাহেদনগর গ্রামের আরসিসি পাকা সড়ক বন্ধ করে ইটের দেওয়াল নির্মাণের অভিযোগ উঠেছে প্রভাবশালীদের বিরুদ্ধে। নির্মাণ কাজে বাঁধা দেওয়ায় গোলবার হোসেন ও শাহজামাল নামে দুই সহোদরকে বেধরক মারপিট করা হয়েছে।

এ ঘটনায় সিরাজগঞ্জ আমলী আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে সদর থানার ওসিকে এজাহার হিসেবে নথিভুক্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। মামলায় অভিযুক্তরা হলো-সাহেদনগর গ্রামের মৃত আলা উদ্দিনের ছেলে রাকিবুল হাসান রমজান, রোকনুজ্জামান রোকন ও হবি বেপারীর ছেলে মাসুদ রানা ও শ্যামলী ওরফে অটো।

মামলা সুত্র ও ভুক্তভোগীরা জানান, প্রায় ৫৭ বছর ধরে সাহেদনগর এলাকার গোলবার হোসেনসহ ৫/৭টি পরিবার রাস্তাটি দিয়ে চলাচল করছে। ২০১২ সালে জনস্বার্থে পৌর কর্তৃপক্ষ সিডিসি প্রকল্পের আওতায় ৪ ফুট প্রস্থের একটি আরসিসি পাকা রাস্ত নির্মাণ করে দেন। গত ১৯ অক্টোবর রাত ২টার দিকে রাস্তাটির জায়গা নিজেদের দাবী করে দখলের উদ্দেশ্যে অভিযুক্ত রোকনুজ্জামান রোকনের নেতৃত্বে প্রায় ২৫/৩০ জন বহিরাগত লোক রাস্তার মাঝখানে ইটের দেয়াল নির্মাণ করার চেষ্টা করেন। এসময় বাঁধা দিলে গোলবার ও তার ভাই শাহজামালকে বেধড়ক মারপিট করে। পরে স্থানীয়রা উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় থানায় মামলা করতে গেলেও থানা মামলা না নেয়ায় পরবর্তীতে গতকাল আদালতে মামলা করা হয়। আদালত মামলাটি থানায় এহাজার হিসেবে গন্য করে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে মামলায় অভিযুক্ত মাসুদ রানা মাসুদ জানান, রাস্তাটি রোকনুজ্জামানের ব্যক্তিগত জায়গা। রাস্তাটি পৌরসভা বা সিডিসি প্রকল্প থেকে পাকা করা হয় নাই। রাস্তাটি গোলবার হোসেন ও শাহজামালরা জোরপূর্বক পাকা করেছিল। এজন্য রোকনুজ্জামান দেয়াল তুলতে গেলে মারপিটের ঘটনা ঘটে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড