• সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ২৬ অগ্রহায়ণ ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকায় বিয়ে করে পাবনায় স্থায়ী হতে চেয়েছিলেন বাইডেনের কথিত উপদেষ্টা

  রাকিব হাসনাত, পাবনা

৩০ অক্টোবর ২০২৩, ১৬:১৯
জো বাইডেনের কথিত ভুয়া উপদেষ্টা

ঢাকায় বিয়ে করে পাবনায় স্থায়ী হতে চেয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত ভুয়া উপদেষ্টা মিয়া জাহিদুল ইসলাম আরেফী। পরিবারের সবাই যুক্তরাষ্ট্র থাকলেও গত বছরের কোরবানির ইদ এবং গত ৩-৪ মাস আগে দুই দফা পাবনার বাড়িতে এসেছিলেন তিনি।

মিয়া জাহিদুল ইসলাম আরেফীর বাড়ির ভারাটিয়া মো. রইচ উদ্দিন এবং প্রতিবেশি হাদুল মিয়াসহ আশাপাশের লোকজন এসব তথ্য জানান। মিয়া জাহিদুল ইসলাম আরেফী হলেও স্থায়ীরা তাকে বেলাল নামে চেনেন।

ভারাটিয়া মো. রইচ উদ্দিন জানান, উনারা ১০ ভাইবোন। উনাদের পৈতৃক বাড়ি সিরাজগঞ্জের উল্লাহ পাড়া। উনার বাবা পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা ছিলেন। সেই সুবাদে পাবনা পৌর এলাকার শায়েস্থা খা এলাকায় জমি কিনে বাড়ি করে স্থায়ীভাবে বসবাস করতেন। পরে সবাই আমেরিকা চলে যান।

তিনি জানান, গত বছরের কোরবানির ইদ এবং গত ৩-৪ মাস আগে দুই দফা এখানে (পাবনার বাড়িতে) এসেছিলেন তিনি। আমাদের সঙ্গে কথা বলেছেন। ঢাকায় বিয়েও করেছেন। তবে তার ব্যবহার-আচার খুবই ভাল।

প্রতিবেশি হাদুল মিয়া জানান, বহু বছর আগে থেকেই ওরা আমেরিকা থাকে। গত ৩-৪ মাস আগে আমার সাথে দেখা হয়েছিল। ওর বাড়ির সীমানা নিয়ে আমার সাথে কথা হয়। আমাদের বাড়ির সামনে রাস্তা খারাপ, তখন সে আমাকে বলে- তার নাকি মেয়রের সঙ্গে কথা হয়েছে এই রাস্তা ঠিক করে দিবে। তারপর সে এখানে বাড়ি করবে।

প্রতিবেশিরা আরও জানান, পাবনায় তার তেমন আত্মীয়-স্বজন নেই। এজন্য আসার পর পাবনা শহরের আবাসিক হোটেলে ছিল। পাবনার বাড়ি ১০ তলা করে সেখানে থাকার কথা বলতেন।

উল্লেখ্য, রাজধানীতে বিএনপির সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের পর শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক রহস্যময় ব্যক্তিকে দেখা যায়। নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে নিজেকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তার সঙ্গে বিএনপি নেতা ইশরাক হোসেন উপস্থিত ছিলেন। ওই ব্যক্তি সেই ভিডিও নিয়ে খবর প্রকাশ করলে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। রোববার দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড