• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

'আঁরার বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় সরকারি অইয়্যে'

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

৩০ অক্টোবর ২০২৩, ১৪:১৪
বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়

দক্ষিণ চট্টগ্রামে বাঙ্গালী জাতীর স্থপতি বঙ্গবন্ধুর নামে একটি মাত্র উচ্চ বিদ্যালয় আছে। এটা দেশ স্বাধীন হওয়ার আগে প্রতিষ্ঠা লাভ করে। ঐতিহ্য আর গৌরবের স্মৃতিগাঁথা এ বিদ্যালয়টি সরকারিকরণ হয়েছে।

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলাধীন বাঁশখালী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়টি ১৯ অক্টোবর ২০২৩ তারিখ থেকে 'বাঁশখালী সরকারি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়' করা হলো।

গত ২৫ অক্টোবর শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক জারীকৃত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোসাম্মৎ রোকেয়া পারভীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ ঘোষণাটি প্রকাশিত হয়।

বিদ্যালয়কে সরকারি করণের জন্য দীর্ঘদিন কাজ করে যাচ্ছিলেন ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্যবৃন্দ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ শীলকূপের স্থানীয় রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী এ বিদ্যালয়টিকে সরকারিকরণের আশ্বাস দিয়েছিলেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় অবশেষে তা বাস্তবায়ন হয়েছে।

বিদ্যালয়টি সরকারী হওয়ার প্রতিক্রিয়ায় প্রধান শিক্ষক মো. ওমর ফারুক বলেন, ‘স্কুলটি সরকারি করণ হওয়ায় আমরা সবাই খুশি। এর জন্য মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী এবং বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপিকে আন্তরিক অভিনন্দন জানাই। সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদ্যসদের কাছে।’

মিয়া পরিবারের খ্যাতিমান সন্তান মরহুম শেখ মর্তুজা আলী চৌধুরীর দানকৃত জায়গার উপর বর্তমান স্থানে ১৯৭০ সালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নামে বিদ্যালয়টি স্থায়ীভাবে প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে স্কুলে আড়াই হাজার শিক্ষার্থী আছে। এমপিওভুক্ত শিক্ষক ১৪ জন, ননএমপিওভুক্ত শিক্ষক ২২ জন।

এদিকে জাতির জনকের নামে প্রতিষ্ঠিত স্কুলটি সরকারিকরণ হওয়ায় এলাকাবাসী, বিভিন্ন শ্রেণি পেশার লোকজন, শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ ও স্কুলের শিক্ষক-শিক্ষার্থী খুশি হয়ে বলে উঠেন 'আঁরার বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় সরকারি অইয়্যে।' তারা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড