• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সর্ববৃহৎ পাইকারি কাপড়ের বাজার বাবুরহাটে ভয়াবহ অগ্নিকাণ্ড

  মনিরুজ্জামান, নরসিংদী

৩০ অক্টোবর ২০২৩, ১৪:০৭
দেশের সর্ববৃহৎ পাইকারি কাপড়ের হাট

দেশের সর্ববৃহৎ পাইকারি কাপড়ের হাট প্রাচ্যের ম্যানচেষ্টার খ্যাত নরসিংদীর শেখেরচর বাবুরহাটে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে করে ক্ষয়-ক্ষতির পরিমাণ হাজার কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করছেন ব্যাবসায়ীরা।

রোববার রাত ১১টার দিকে নরসিংদী সদর উপজেলার শেখেরচর বাজারের উত্তর পশ্চিম পাশে ব্রহ্মপুত্র নদের তীরবর্তী বাজারের প্রধান গলিতে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও দোকান মালিকরা জানান রাত ১১ টার দিকে একটি সাটিং শুটিংয়ের দোকানের ভিতর আগুন জ্বলতে দেখে তারা তাৎক্ষণিক ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ১০ মিনিটের মধ‍্যে মাধবদী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উপস্থিত হয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। পুড়ে যাওয়া দোকান গুলোর অধিকাংশই থ্রি পিস ও থান কাপড়ের হওয়ার সুবাদে আগুন দ্রুত চারপাশের শতাধিক দোকানে ছড়িয়ে পড়ে। পরে পলাশ, নরসিংদী, বেলাব, রায়পুরা, মনোহরদী ও আড়াইহাজারসহ ফায়ার সার্ভিসের ১০ টি ইউনিটের দমকল কর্মীরা একযোগে কাজ শুরু করে রাত সোয়া দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে প্রায় দুই শতাধিক দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।এতে করে প্রায় হাজার কোটি টাকা ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন ব্যাবসায়ীরা।তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা ।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে নরসিংদী জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগের সভাপতি, বাজার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ব্যবসায়ী নেতাকর্মীরা ঘটনাস্থল পরিদর্শনসহ অগ্নিকাণ্ডের সুযোগ নিয়ে কোনো লুটপাট ও বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সার্বিক সহযোগিতা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড