• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবান শহরে ৫০০ ফুট দীর্ঘ দৃষ্টিনন্দন টানেলের উদ্বোধন

  মোহাম্মদ আবদুর রহিম, স্টাফ রিপোর্টার, বান্দরবান

২৮ অক্টোবর ২০২৩, ১৪:৩১
টানেল

বান্দরবান শহরের প্রবেশ মুখে যানজট এড়াতে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নবনির্মিত একটি দৃষ্টিনন্দন টানেল উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে পার্বত্য চট্রগাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টানেলটির উদ্বোধন করেন। পরে পার্বত্য মন্ত্রী রুমা বাস টার্মিনাল ভবন ও জেলা পরিষদের বিভিন্ন প্রকল্প উদ্বোধন করেন।

এ সময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর সাংবাদিকদের জানান, নতুন টানেলটি এলাকার অর্থনৈতিক ও যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন আনবে। বিশেষ করে পরিবেশ রক্ষা করেই এই টানেলটি নির্মাণ করা হয়েছে। টানেলটির ভেতরের দেয়ালে চিত্রের মাধ্যমে নতুন প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের ইতিহাস ও সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরা হবে বলে জানান তিনি।

উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, বান্দরবান জেলা শহরের বাসস্টেশন এলাকায় দুই পাহাড়ের মাঝামাঝি স্থানে নির্মিত ৫২০ দৈর্ঘ্য এবং ২৫ ফুট প্রস্ত এ টানেলটি ইতোমধ্যেই নজর কেড়েছে স্থানীয়দের পাশাপাশি বান্দরবানে ঘুরতে আসা দেশী- বিদেশী পর্যটকদেরও। এটি জেলার প্রধান সড়কের সঙ্গে শহরের পুরাতন বাস স্টেশন হয়ে হাফেজ ঘোনার পৌর বাস টার্মিনালটিকে সংযুক্ত করেছে।

পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো. ইয়াসির আরাফাত জানান, ১১কোটি টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে এই টানেলটি নির্মাণ করা হয়েছে। টানেলটি নির্মাণ করতে প্রায় ৪বছর সময় লেগেছে। উদ্বোধনের পরই এটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। টানেলটি হয়ে বাস স্টেশন থেকে হাফেজ ঘোনা হয়ে চিম্বুক সড়ক পথে যাতায়াত করা যাবে বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. হারুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, পৌরমেয়র মো. শামসুল ইসলাম, সড়ক পরিবহন নেতা আব্দুল কুদ্দুস প্রমূখ।

উল্লেখ্য, কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত টানেলের পর এটিই দেশে সড়ক পথের অন্যতম টানেল। যা বান্দরবান পার্বত্য জেলার পর্যটন শিল্পকে আরও গতিশীল করে তুলবে। তবে প্রধানমন্ত্রী কর্তৃক শনিবার (২৮ অক্টোবর) কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত টানেল উদ্বোধনের একদিন আগেই বান্দরবান বাস টার্মিনাল এলাকায় পার্বত্য চটগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক ১১ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত টানেলটি উদ্বোধন করা হলো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড