• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির সমাবেশ উপলক্ষে রূপগঞ্জে গাড়িতে গাড়িতে তল্লাশি, আটক -১৫

  সাইদুর রহমান, ষ্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)  :

২৮ অক্টোবর ২০২৩, ১৪:০৬
বিএনপি

বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশ কে কেন্দ্র করে নাশকতামূলক কর্মকাণ্ড এড়াতে রাজধানীর প্রবেশ মুখ নারায়ণগঞ্জ রূপগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন যানবাহনে ব্যাপক তল্লাশি অব্যাহত রেখেছেন। গত দুই দিনে রূপগঞ্জ থানা পুলিশ সন্দেহজনক ভাবে ১৫ জনকে আটক করেছেন আটকের বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ।

শুক্রবার (২৮ অক্টোবর) সকাল ছয়টা থেকে রাজধানীতে প্রবেশ মুখ রূপগঞ্জ উপজেলার ঢাকা সিলেট মহাসড়কের তারাবো বিশ্বরোড এলাকার সুলতানা কামাল সেতু ও ৩০০ ফুট সড়কে অবস্থান নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ তল্লাশি শুরু করেন।

তারাবো বিশ্বরোড এলাকার সুলতানা কামাল সেতু এলাকার চেকপোষ্টে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোহাম্মদ তরিকুল ইসলাম ও ৩০০ ফুট সড়কে চেকপোষ্টে নেতৃত্ব দেন সহকারী পুলিশ সুপার বি- সার্কেল আবির হোসেন।

জানা গেছে, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ সমাবেশ করেছেন। আর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীরা সমাবেশ করেছেন। দুপুরের পর থেকেই সমাবেশ শুরু হবে। আর মুখোমুখি অবস্থান নিয়ে দুই দলের সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর আশপাশের জেলা উপজেলা থেকে উভয় দলের নেতাকর্মীরা বিভিন্ন যানবাহনে করে সমাবেশ স্থল এলাকায় প্রবেশ করছেন। দুইদলের নেতাকর্মীর এই তাদের সমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছেন। এতে করে সাধারণ মানুষের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। আর এ কারণেই নাশকতা মূলক কর্মকাণ্ড এড়াতে রাজধানীর প্রবেশ মুখ নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুলিশ বিভিন্ন যানবাহনে ব্যাপক তল্লাশি করেছেন। তবে এ পর্যন্ত কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম শায়েদ জানান, ঢাকা সিলেট মহাসড়ক, এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক, ঢাকা চট্টগ্রাম সড়ক ও ৩০০ ফুট সড়ক যোগে মাইক্রোবাস, বাস, ট্রাক, প্রাইভেটকারসহ শত শত যানবাহন রাজধানীর প্রবেশ মুখ রূপগঞ্জের উপর দিয়ে রাজধানীরসহ সারাদেশে চলাচল করছেন। আর রাজধানীতে বিএনপি- আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে ওয়ারেন্টভুক্ত আসামি, অস্ত্রধারী, নানা ধরনের আগ্নেয়াস্ত্রসহ অপরাধীরা রাজধানীতে প্রবেশ করে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটাতে পারে। আর এমন আশঙ্কায় রূপগঞ্জ থানা পুলিশ রাজধানীতে প্রবেশ মুখ রূপগঞ্জ উপজেলার ঢাকা সিলেট মহাসড়কের তারাবো বিশ্বরোড এলাকার সুলতানা কামাল সেতু ও ৩০০ ফুট সড়কের বিভিন্ন পয়েন্টে বিভিন্ন যানবাহনে পুলিশ তল্লাশি চালাচ্ছেন । ১৫ জনকে আটক করা হয়েছে।

ওসি আরো জানান, সাধারণ মানুষের জানমলে নিরাপত্তা আমাদের। তাই আমাদের নিয়মিত অভিযানের অংশই এটি। অপরাধীদের কোন প্রকার অপরাধ করতে দেওয়া হবে না। নাশকতা মূলক কর্মকান্ড কেউ যদি স্বপ্নেও চিন্তা করেন তাহলে ভুল করবেন। রূপগঞ্জ থানা পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ২৪ ঘন্টা প্রস্তুত রয়েছে। রাজধানীর প্রবেশ মুখসহ সকল গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোঃ তরিকুল ইসলাম বলেন, আমরা সন্দেহ হলে পরিচয় পত্র নাম-ঠিকানা এবং সাথে কোন প্রকার ব্যাগ থাকলে তা তল্লাশি করে দেখছি। যাচায় বাছাই করে ছেড়ে দিচ্ছি। কোন প্রকার সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড