• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় রাতভর পুলিশের অভিযান, বিএনপির বিপুল নেতাকর্মী গ্রেফতার

  রাকিব হাসনাত, পাবনা

২৬ অক্টোবর ২০২৩, ১৬:৫৬
পাবনা

ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাতভর অভিযান চালিয়ে বিএনপির বিপুল নেতাকর্মীদের গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশ বলছে- গণগ্রেফতার নয়, যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে বা সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) রাত থেকে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ভোর পর্যন্ত পাবনা জেলার সকল থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

পাবনা পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ-প্রশাসন) ও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করলেও সংখ্যা বলতে পারেননি। তবে বিএনপির নেতাকর্মীদের তথ্য মতে প্রায় অর্ধশত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

তবে বিএনপি থেকে প্রাপ্ত তথ্য মতে গ্রেফতারকৃতদের মধ্য রয়েছে- পাবনা জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও পাবনা পৌর বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব তৌফিক হাবিবসহ তিনজন, আটঘরিয়া উপজেলা মৎসজীবি দলের সভাপতি ফরিদসহ দুইজন এবং আতাইকুলা থেকে ছত্রদলের আর আতাইকুলা ইউনিয়ন এর সাবেক সভাপতি শান্ত ও মাধপুরের সোলাইমান, বেড়া পৌর ছাত্রদলের আহবায়ক মো. ফারুক আহমেদ জনি, হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, নতুন ভারেঙ্গা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. দুলাল, সুজাগর থানায় ৬ জন রয়েছে।

পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকার বলেন, অনেক নেতাকর্মীদের নামে গ্রেফতারি পরোয়ানা নেই, অনেকেই জামিনে রয়েছে। তারপরও তাদের গণগ্রেফতার করা হচ্ছে। ঢাকায় আমাদের মহাসমাবেশকে বাধাগ্রস্ত করতে এই গ্রেফতার অভিযান চলছে। কিন্তু কোনো মতেই এই মহাসমাবেশ আটকানো সম্ভব নয়, মানুষ স্রোতের মতো মহাসমাবেশে আসছে।

তবে পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন, ‘গণগ্রেফতার করলে তো অনেক গ্রেফতার হতেন। কিন্তু যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে, আগে মামলা রয়েছে বা সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই কেবলমাত্র গ্রেফতার করা হয়েছে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড