• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মূর্তি পূজা হারাম বলে ইট হাতে মন্দিরে প্রবেশ, আটক ১

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২৩ অক্টোবর ২০২৩, ১০:২৭
মন্দির

মূর্তি পূজা হারাম এই প্রতিমা ধ্বংস করতে হবে এই বলে সিরাজগঞ্জে শারদীয় দুর্গাপূজা মন্দিরে প্রবেশ করার অভিযোগে শ্রাবণ ইসলাম চাঁন (২৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

শনিবার (২১ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ শহরের স্টেডিয়াম রোডে শ্রী শ্রী সার্বজনীন জগতময়ী দুর্গা মন্দিরে এ ঘটনা ঘটেছে।

গ্রেফতার শ্রাবণ ইসলম চাঁদ পৌরসভার মালশাপাড়া মহল্লার আব্দুর রহমান ওরফে রকমানের ছেলে। মামলার এজাহার সূত্রে জানা যায়, সারাদেশের ন্যায় সিরাজগঞ্জেও ব্যাপক নিরাপত্তার মধ্যে দিয়ে শারর্দীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এই পূজা উপলক্ষে শনিবার (২১ আগষ্ট) বিকেলে পুলিশ ও উপস্থিত জনতার সামনে শ্রাবণ ইসলাম চাঁন নামের এক যুবক মুখে কাঁদা মাখিয়ে, মাথায় টুপি পড়ে দুই হাতে ইটের বড় টুকরা নিয়ে সনাতন ধর্মের পূজা প্রতিমা হারাম হারাম এবং এই প্রতিমা ধ্বংস করা উচিত বলে অকথ্য ভাষায় গালাগালি করতে করতে মন্দিরে দায়িত্বরত পুলিশ, আনসার ও মন্দিরে উপস্থিত থাকা শ্রী তপন কুমার পাল, তপু কুমার পালের সামনে মন্দিরের ভিতরে প্রবেশ করতে থাকে। এ সময় সকলেই তাকে বাধা দেয়। তার হাতে থাকা দুইটি ইটের বড় টুকরা জব্দ করা হয়। এতে সনাতন শ্রেণীর ধর্মীয় অনুভুতিতে আঘাত ও অবমাননা করে ধর্মীয় সমাবেশে গোলমাল সৃষ্টির অভিযোগে তার বিরুদ্ধে ২৯৫-ক/২৯৬ ধারার অপরাধ করে। এই অভিযোগে তার বিরুদ্ধে সদর থানায় দায়ের করা হয়েছে। মামলা নং-৭০।

প্রত্যক্ষদর্শী শ্রী তপন কুমার পাল বলেন, দুর্গা পুজার প্রতিমা ধ্বংস করা উচিত বলে অকথ্য ভাষায় গালাগালি করতে করতে মন্দিরে প্রবেশ করার সময় আমরা ওই যুবকে আটক করি। পরে পুলিশ তাকে থানায় নিয়ে যায়। এর বিচার চাই আমরা।

সিরাজগঞ্জ সদর থানার (ওসি অপারেশন) সুমন দাস বলেন, প্রতিমা ধ্বংস করা উচিত বলে অকথ্য ভাষায় গালাগালি অপরাধে এক যুবকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড