• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁশখালীতে গুড়িয়ে দিল অবৈধ ইটভাটা

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১৫ অক্টোবর ২০২৩, ২০:১৭
অবৈধ ইটভাটা

চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নে গড়ে উঠা অবৈধ ইটভাটা লটমনি গ্রামের মেসার্স ওয়ান ষ্টার ব্রিকস ম্যানুফ্যাকচারিং নামক ইটভাটা কে এক লক্ষ টাকা জরিমানা আদায় ও মেসার্স চৌধুরী ব্রিকস ওয়ার্কস নামক ইটভাটাটি ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

রোববার (১৫ অক্টোবার) দুপুরে উপজেলার সাধনপুর ইউনিয়নের পাহাড়ি এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন।

জানা যায়, দীর্ঘদিন যাবত আইন অমান্য করে পাহাড়ের পাদদেশে পাহাড়ের গাছ ও মাটি কেটে ব্যাবসা পরিচালনা করে আসছে সাধনপুর ইউনিয়নের লটমনি গ্রামের মেসার্স ওয়ান ষ্টার ব্রিকস ম্যানুফ্যাকচারিং নামক ইটভাটা এবং মেসার্স চৌধুরী ব্রিকস ওয়ার্কস নামক ইটভাটা।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান জানান, 'যারা আইন অমান্য করে পাহাড় ও গাছপালা কেটে ইটভাটা ব্যাবসা পরিচালনা করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে এই অভিযান চলমান থাকবে।'

অভিযান পরিচালনাকালে চট্টগ্রাম জেলা পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষায় সার্বিক সহযোগিতা প্রদান করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড