• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কেটের পানি ও বর্জ্য বের করতে পাকা সড়ক খুঁড়লেন মালিক

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

০৯ অক্টোবর ২০২৩, ১৩:৫৩
মার্কেট

মানিকগঞ্জের হরিরামপুরে সরকারি খাস পুকুরে ভবনের পানি ও টয়লেটের বর্জ্য ফেলতে পাকা সড়ক খুঁড়ে পাইপ বসিয়েছেন এক মার্কেটের মালিক। রোববার (৮ অক্টোবর) দিবাগত রাতে ভেকু দিয়ে সড়ক খুঁড়ে পাইপ বসান ঝিটকা বাজারের হাসি শপিং সেন্টারের মালিক আব্দুল আলিম (হাসি)।

সোমবার সরজমিনে জানা যায়, রোববার (৮ অক্টোবর) দিবাগত মধ্যরাতে এক্সেভেটর (ভেকু) দিয়ে বাজারের প্রধান পাকা সড়ক খুঁড়ে পাইপ বসিয়েছেন মার্কেটের মালিক আব্দুল আলিম (হাসি)। সড়কের অপর পাশের সরকারি খাস পুকুরে মার্কেটের পানি, টয়লেটের বর্জ্য ও বৃষ্টির পানি ফেলতে এই পাইপ বসানো হয়েছে। এতে তিনফুটেরও বেশি গভীর করে সড়ক খোঁড়া হয়েছে। পাইপ বসানোর পরে মাটি দিয়ে খোঁড়া অংশ ভরাট করা হয়েছে।

কয়েকজন ব্যবসায়ী জানান, গতকাল রাতে সড়ক খুঁড়ে মার্কেটের সামনে থেকে পার্শ্ববর্তী পুকুর পর্যন্ত পাইপ বসানো হয়েছে। পরে মাটি দিয়ে গর্ত ভরাট করা হয়েছে। পাইপ দিয়ে যদি টয়লেটের বর্জ্য ফেলা হয় তাহলে দুর্গন্ধে বাজারের ব্যবসায়ী সহ জনগণের দুর্ভোগের সৃষ্টি হবে। এছাড়া, বৃষ্টি হলে সড়কটি ক্ষতিগ্রস্ত হবে।

নাম প্রকাশ না করার শর্তে হাসি মার্কেটের দুইজন ব্যবসায়ী বলেন, গতকাল রাতে রাস্তা খুঁড়ে পাইপ বসানে হয়েছে। মার্কেটের মালিক আব্দুল আলিম (হাসি) উপস্থিত থেকে কাজ করিয়েছেন। তবে, টয়লেটের বর্জ্য হয়তো ফেলা হবে না। মার্কেটের পানি বের করার জন্য পাইপ বসানো হয়েছে।

মুঠোফোনে যোগাযোগ করা হলে মার্কেটের মালিক আব্দুল আলিম (হাসি) বলেন, ইউএনও অফিস থেকে অনুমতি নিয়ে কাজ করা হয়েছে। এ বিষয়ে আমার বড় ভাই মজিদ চেয়ারম্যানের (চালা ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল মজিদ) সাথে কথা বলেন।

তবে, চালা ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল মজিদ বলেন, বৃষ্টির পানি বের করার জন্য পাইপ বসানো হয়েছে। আমি একটি মিটিং-এ আছি। বের হয়ে আপনাকে ফোন দিচ্ছি।

হরিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া বলেন, ঘটনাটি শুনেছি। ব্যবস্থা নিচ্ছি।

এলজিইডির উপজেলা প্রকৌশলী মাজহারুল হক আকন্দ বলেন, আমরা সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করবো। এরপর অফিসিয়াল ভাবে যে ব্যবস্থা গ্রহণ করা যায়, সেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, এর আগে বৃষ্টির পানি বের করার জন্য পাইপ বসানোর কথা মার্কটের মালিক বলেছিলেন। তবে, আমরা জানতে পেরেছি তিনি সুয়ারেজ লাইন করার জন্য পাইপ বসিয়েছেন। আমরা একটু পরে ঘটনাস্থলে যাবো। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড