• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রমিকের ছদ্মবেশে হত্যা মামলার পলাতক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

০৫ অক্টোবর ২০২৩, ১৫:১৪
ছদ্মবেশ

শ্রমিকের ছদ্মবেশে হত্যা মামলার পলাতক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ(৪ অক্টোবর) বুধবার নির্মাণ শ্রমিকের ছদ্মবেশ ধারণ করে হত্যা মামলার পলাতক আসামী আলমগীর (৪০) কে গ্রেফতার করেছে কুলিয়ারচর থানা পুলিশের সদস্যরা।

পুলিশ সূত্রে জানা যায়, চলতি বছরের ১২ সেপ্টেম্বর কিশোরগঞ্জের কুলিয়ারচর থানায় ১৪৩/৩৪২/৩২৩/৩০২/১১৪ পেনাল কোড ধারায় দায়ের করা হত্যা মামলা নং-৫ এর এজাহারনামীয় আসামী আলমগীরসহ অন্যান্য আসামীরা বিভিন্ন জায়গায় আত্মগোপনে চলে যায়। কুলিয়ারচর থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. লুৎফর রহমান মামলার তদন্তের দায়িত্ব পেয়ে অফিসার ও ফোর্স নিয়ে মামলার আসামীদের গ্রেফতার করতে নারায়ণঞ্জ, ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়।

পরে তারা সংবাদ পান মামলার এজাহার নামীয় ৬নং আসামী আলমগীর চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানা এলাকায় শ্রমিকের কাজ করছেন। সংবাদ পেয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) মো. লুৎফর রহমানের নেতৃত্বে থানার সেকেন্ড অফিসার এসআই দেব দুলাল ও পুলিশ সদস্যরা লুঙ্গি, শার্ট ও গামছা পড়ে নির্মাণ শ্রমিকের ছদ্মবেশ ধারণ করে গত ৩ অক্টোবর মঙ্গলবার সকাল থেকে আলমগীরকে গ্রেফতারের পরিকল্পনা করে নির্মাণ শ্রমিকের কাজ খোঁজার বাহানা করে ওই এলাকায় যান।

টানা ৩২ ঘণ্টা অভিযান পরিচালনা করে পরদিন ৪ অক্টোবর দুপুর আনুমানিক দেরটার দিকে আসামী আলমগীরকে চিহ্নিত করে ওই এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

গ্রেফতারকৃত আলমগীর মামলার ৬নং আসামী। সে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের হাজারীনগর গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে। পুলিশের জিজ্ঞাসাবাদে সে তার নাম ঠিকানা প্রকাশ করে। বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) মো. লুৎফর রহমান।

আরও জানা যায়, ট্রাক্টর ভাড়ার পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে আসামী আলমগীরসহ ১৩/১৪ জন মিলে চলতি বছরের ১০ সেপ্টেম্বর কুলিয়ারচর উপজেলার ফরিদপুর পশ্চিমপাড়া গ্রামের মো. শিপন মিয়া (২৯) ও তার বাবা আব্দুর রাজ্জাক (৬৫) কে মারধর করে। ঘটনার দিন আহত অবস্থায় দুজনকে পার্শ্ববর্তী বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে আহত আব্দুর রাজ্জাক।

এঘটনায় নিহতের ছেলে আহত শিপন মিয়া বাদী হয়ে গত ১২ সেপ্টেম্বর কুলিয়ারচর থানায় ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা রুজু হওয়ার পর থেকে মামলার এজাহারনামীয় আসামীরা বাড়ি ছেড়ে পালিয়ে যায়। পরবর্তীতে মামলার এজাহারনামীয় ৪,১০ ও ১১ নং আসামী বিজ্ঞ হাইকোর্ট হতে জামিনে আসলেও অন্যান্য আসামীরা পলাতক থেকে যায়।

এ বিষয়ে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড