• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরগুনায় পালিত হলো ‘বিশ্ব বসতি দিবস’

  জাহিদুল ইসলাম, বরগুনা

০২ অক্টোবর ২০২৩, ১৯:৫৪
বিশ্ব বসতি দিবস

'স্থিতিশীল নগর অর্থনীতির প্রবৃদ্ধি ও পুনরুদ্ধারে টেকসই নগরসমূহই চালিকাশক্তি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরগুনায় পালিত হলো 'বিশ্ব বসতি দিবস'। সোমবার (২ অক্টোবর) সকাল ১১ টায় বরগুনা জেলা প্রশাসকের সুবর্ণজয়ন্তী মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বরগুনা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত বিশ্বাস।

প্রধান অতিথি ছিলেন বরগুনা জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা মোতালেব মৃধা, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা ও গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো: হাদিসুর রহমান, মো: জহিরুল ইসলাম, মো: ইমরানুল আরাফাত প্রমৃখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বাসস্থান দেশের নাগরিকদের একটি মৌলিক অধিকার। বর্তমান সরকার ঘোষণা দিয়েছে, একজন নাগরিকও গৃহহীন থাকবে না। সরকার সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে অসংখ্য ভূমিহীন ও গৃহহীনদের মাঝে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে জমি ও ঘর নির্মাণ করে দেয়া হয়েছে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মনির হোসেন কামাল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড