• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হৃদয়ের শরীর থেকে মস্তক বিচ্ছিন্নকারী গ্রেপ্তার

  আবিদ মাহমুদ, রাউজান (চট্টগ্রাম)

০১ অক্টোবর ২০২৩, ১৬:৫৮
গ্রেপ্তার

চট্টগ্রামের রাউজানের বহুল আলোচিত কলেজ ছাত্র শিবলী সাদিক হৃদয়কে অপহরণ পরবর্তী নৃশংসভাবে হত্যাকান্ডের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রবিবার দুপুরে গ্রেপ্তার দুইজনকে রাউজান থানায় হস্তান্তর করা হয়। এর আগে শনিবার বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে উচিংথোয়াই মারমাকে (২৩) গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে বিকেল ৫টার দিকে আসামি ক্যাসাই অং চৌধুরীকে (৩৬) নতুন ব্রিজ এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা খুনের বর্ণনা দিয়ে জবানবন্দি দিয়েছে বলে দাবি করছে র‌্যাব। দুই আসামির বয়ানে উঠে এসেছে কদলপুরের হৃদয়কে খুনের কারণ, খুনের বর্ণনা ও লাশ গুমের ভয়ংকর বর্ণনা। গ্রেপ্তার দুজন হলেন রাঙামাটি পার্বত্য জেলার কাউখালী উপজেলার কলমপতি এলাকার উচিংথোয়াই মারমা (২৩) ও বান্দরবান রুমা উপজেলার আশ্রম পাড়ার মৃত ক্য থোয়াই অং চৌধুরী ছেলে ক্যাসাই অং মারমা (৩৬)। এদের মধ্যে উচিংথোয়াই মারমা হৃদয়কে জবাই করে মস্তক আলাদা কেটেছেন বলে জানিয়েছে র‌্যাব।

গত ২৮ আগস্ট শিবলী সাদিককে অপহরণ করা হয়। দুই দিন পর অপহরণকারীরা হৃদয়ের পরিবারের কাছে ফোন করে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। অপহরণকারীদের সঙ্গে কথা বলে পরিবারের সদস্যরা দুই লাখ টাকা দিতে রাজি হয়। কয়েকদিন পর অপহৃত শিবলীর বাবা শফি বান্দরবান এলাকায় ডুলাপাড়ায় গিয়ে একজনের হাতে দুই লাখ টাকা তুলে দেন, কিন্তু তারা শিবলীকে মুক্তি দেননি।

গত ১১ সেপ্টেম্বর নিয়ে হৃদয়ের খন্ডিত দেহাবশেষ উদ্ধার করেছিল পুলিশ। সেখান থেকে ফেরার পথে অপহরণ মামলার ১নং আসামী উমংচিং মারমাকে পুলিশের কাছ থেকে কেড়ে নিয়ে গণিপিটুনী দিয়ে হত্যা করে উত্তেজিত জনতা। ভুক্তভোগী শিবলী সাদিক রাউজানের কদলপুর স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন। পড়ালেখার পাশাপাশি তিনি এলাকার একটি মুরগির খামার দেখাশোনা করতেন। সেই খামারে কাজ করা কয়েকজনের মধ্যে বিরোধকে কেন্দ্র করে হৃদয়কে অপহরণ পরবর্তী নৃশংসভাবে হত্যা করা হয়।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, হৃদয় হত্যাকান্ডে জড়িত দুইজনকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করা হয়েছে। আইনী পক্রিয়া শেষে চট্টগ্রাম আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড