• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুকের দাবিতে স্ত্রীকে মারপিটের অভিযোগ ছাত্রদলের আহবায়কের বিরুদ্ধে

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

০১ অক্টোবর ২০২৩, ১৫:৩২
ছাত্রদল

গোপনে বিয়ে করে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারপিটের অভিযোগ উঠেছে সিরাজগঞ্জ সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক ইকবাল হোসেন জীবন (৩৩) এর বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী স্ত্রী মিথিলা আক্তার (২১) বাদী হয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্ধি মহল্লার মানিক শেখের মেয়ে মিথিলা আক্তারকে গোপনে কোর্টের মাধ্যমে বিয়ে করেন সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক ইকবাল হোসেন জীবন। বিয়ের পর থেকে শহরের মাছুমপুরসহ বিভিন্ন এলাকায় স্বামী-স্ত্রী মিলে ভাড়ায় থাকতেন। ভাড়া থাকা অবস্থায় শহরের সয়াগোবিন্দ (থানা রোড) মহল্লার আসাদ আলীর ছেলে ইকবার হোসেন জীবন বিভিন্ন সময় ব্যবসার কথা বলে দফায় দফায় প্রায় ১০ লক্ষ টাকা নিয়েছে। পুনরায় আরও পাঁচ লক্ষ টাকার দাবি করে। টাকা না দেওয়ায় নানাভাবে শারারিক ও মানসিক নির্যাতন শুরু করে জীবন। তার দাবিকৃত টাকা দিতে অস্বীকার করায় শুরু হয় মারপিট ও অমানসিক নির্যাতন।

রবিবার (১ অক্টোবর) দুপুরে ভুক্তভোগী মিথিলা আক্তার সাংবাদিকদের বলেন, দেড় বছর আগে ইকবার হোসেন জীবন আমাকে কোর্টে নিয়ে বিয়ে করে। বিয়ের ডকুমেন্ট আমাকে না দিয়ে নিজের হেফাজতে রাখে। দেড় বছরে আমি ২ বার অন্তঃসত্ত্বা হই। আমাকে ভুল বুঝিয়ে গর্ভের সন্তান নষ্ট করে ফেলে। আমাকে স্ত্রীর অধিকার থেকে বঞ্চিত করার পাঁয়তারায় গত (২৫ সেপ্টেম্বর) বিকেলে ৫ লক্ষ টাকা যৌতুকের দাবি করে। এতে আমি রাজি না হলে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারপিট করেছে।

তিনি আরও বলেন, ইকবার হোসেন জীবন আমাকে বিয়ে করে নাই বলে তার পরিবারকে অবগত করেছে। আমি জীবনের বাড়িতে অবস্থান নিলে তার পিতা আসাদ আলী ও জীবনের আত্মীয় রিয়াদ, হারুন ৫০ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে চলে যেতে বলে। পরে আমি নিরুপায় হয়ে গত (২৬ সেপ্টেম্বর) সকালে সদর থানায় জীবনের বিরুদ্ধে অভিযোগ দিয়েছি। জীবন আমাকে স্ত্রীর মর্যাদা না দিলে আমার আত্মহত্যা ছাড়া কোন পথ থাকবে না। এজন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক ইকবাল হোসেন জীবনের মুঠোফোনে কয়েকবার কল করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। এ কারণে তার বক্তব্য নেওয়া যায়নি।

এ বিষয়ে সদর থানার উপ-পরিদর্শক (এস.আই) হৈয়মন্ত বার্মা বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড