• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুর বিসিএস শিক্ষা ক্যাডারদের গ্রেড-আপগ্রেডেশনসহ গ্রেডবৈষম্য নিরসন দাবী

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার,গাজীপুর:

২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:২৭
বিসিএস

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার সমিতি গাজীপুর জেলা শাখার উদ্যোগে গ্রেড-আপ-গ্রেডেশন ও গ্রেড-বৈষম্য নিরসনকরণসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি, পদসৃজন, গ্রেড আপ-গ্রেডেশন ও আন্ত: ক্যাডার বৈষম্য নিরসনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ন্যায্য দাবিসমূহ আদায়ে গাজীপুর ক্লাব লিমিটেডের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাসুদা সিকদার এবং লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: রফিকুল ইসলাম।

লিখিত বক্তব্যে বলা হয় দীর্ঘ দিনেও শিক্ষা ক্যাডারকে বিশেষায়িত পেশা হিসেবে গড়ে তোলা হয়নি। প্রধানমন্ত্রী সকল ক্যাডারের জন্য সুপারনিউমারারি পদে পদোন্নতি দিয়ে ক্যাডার বৈষম্য নিরসনের নির্দেশনা দিলেও তা পালিত হয়নি। বর্তমানে শিক্ষা প্রশাসনে কর্মরত শিক্ষা ক্যাডার কর্মকর্তার সংখ্যা মাত্র ১৫ হাজার। এমন গুরুত্বপূর্ণ একটি খাতে ১২ হাজার ৪৪৪টি পদ সৃজনের প্রস্তাব আটকে আছে দীর্ঘ ৯বছর। একটি গুরুত্বপূর্ণ সেক্টরে চতুর্থ গ্রেডের উপর কোন পদ নেই। ফলে অন্যান্য ক্যাডারের তুলনায় শিক্ষা ক্যাডারের কর্মকর্তাগণ পিছিয়ে আছেন। এসব সমস্যা দূরীকরণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রফেসর ড. এবিএম ইসমাইল হোসেন খান, মো: মহিবুল হোসেন, মো: নাজমুল হক, ড. মো: আবুল কালাম আজাদ, মো: শহীদুল ইসলাম, মো: সোহরাব হোসেন, নূরুননবী আলম, মো: মোকতাদির হোসেন, মো: মনিরুজ্জামান, মো: আবুল কাশেম, রবিউল আলম, হাবিবুর রহমান, তাহমিনা আজমল প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড