• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপহরণের ৪ মাস পর সমিতির চেয়ারম্যান উদ্ধার

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

২২ সেপ্টেম্বর ২০২৩, ১২:১৬
গাইবান্ধা

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার খামার ধুবনী গ্রামের আতিকুর রহমানকে দিনাজপুর জেলার কালীতলা থেকে উদ্ধার করা হয়েছে। অপহরণের প্রায় চার মাস পর পরিবারের লোকজন তাকে খুঁজে পান। বর্তমানে আতিকুর রহমান ঢাকার একটি মানসিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা (পিবিআই) উপ-পরিদর্শক হুমায়ুন কবীর।

স্বজনরা জানান, অপহৃত আতিকুর রহমান স্থানীয় সোস্যাল এ্যাডভান্সমেন্ট কাউন্সিল কো অপারেটিড ক্রেডিট ইউনিয়ন লিমিটেড নামে একটি সমিতির চেয়ারম্যান ছিলেন। চলতি বছরের ২৪ মে সমিতির কাজে অফিসে যাওয়ার পথে মজুমদার-নলডাঙ্গা সড়কের মাঝে থেকে জোড়পূর্বক সিএনজি চালিত অটোনিকশায় করে আতিকুর রহমানকে অপহরণ করে নিয়ে যায়। এরপর থেকে আতিকুরের ব্যবহৃত ফোন বন্ধ পাওয়া যায়। তার কোনো খেঁাজ মিলতেছিল না। সম্প্রতি শ্যামলী পরিবহনের এক সুপার ভাইজার দিনাজপুর বাস ষ্টান্ডে আতিকুল রহমানকে দেখতে পান। পরে তিনি আতিকুরের বাবাকে মোবাইল ফোনে বিষয়টি জানান। পরে স্বজনরা গিয়ে দিনাজপুর থানায় একটি সাধারণ ডায়েরি(জিডি) করে আতিকুরকে নিয়ে হাসপাতালে ভর্তি করায়। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকার একটি মানসিক হাসপাতালে নেওয়া হয়।

এর আগে, অপহরের পর চলতি বছরের ৮ জুন আতিকুরের বাবা আবদুল জলিল সরকার বাদি হয়ে গাইবান্ধা আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সোস্যাল এ্যাডভান্সমেন্ট কাউন্সিল কো অপারেটিড ক্রেডিট ইউনিয়ন লিমিটেড সমিতির মাঠকর্মীসহ ৫ জনের বিরুদ্ধে অপহরণের অভিযোগ আনা হয়। মামলা সুত্রে জানা গেছে, সম্প্রতি দি কো অপারেটিড ক্রেডিট ইউনিয়ন লীগ অফ বাংলাদেশ লিঃ (কালব) এর সঙ্গে আতিকুর রহমানের ঋণ কার্যক্রম নিয়ে মনোমালিন্য চলছিল। কালব সমিতির ভাইস চেয়ারম্যান ফাহমিদা সীমা এ নিয়ে আতিকুর রহমানকে প্রাণ নাশের হুমকি দেয়। এরপর আতিকুর রহমানকে অপহরণ করে নিয়ে যায়।

মামলার পর ২০ জুন আদালত মামলাটি তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে নির্দেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা (পিবিআই) উপ-পরিদর্শক হুমায়ুন কবীর বলেন, সম্প্রতি অপহৃত আতিকুর রহমানকে দিনাজপুরের কারিতলা এলাকায় পেয়েছে বলে জানান তার স্বজনরা। বর্তমানে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। মামলা তদন্ত চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড