• রোববার, ১০ ডিসেম্বর ২০২৩, ২৫ অগ্রহায়ণ ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হরিরামপুরের পদ্মায় ধরা পড়ল ২৫ কেজির বাঘাইর

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ):

১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪:১০
বাঘাইর

মানিকগঞ্জের হরিরামপুের ২৫ কেজি ওজনের একটি বাঘাইর মাছ ১২০০ টাকা কেজি দরে ৩০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। উপজেলার চালা ইউনিয়নের সাটিনওদা এলাকার আইয়ূব আলীর জালে পদ্মা নদী থেকে মাছটি ধরা পরে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে বিক্রয়ের জন্য মাছটি ঝিটকা বাজারে নিয়ে আসেন তিনি।

জেলে আইয়ূব আলী বলে, গতকাল রাতে পদ্মা নদী থেকে আমার জালে বাঘাইর মাছটি ধরা পড়ে। মাছটি পেয়ে আমি অনেক খুশি। মাছটি অনেক বড় হওয়ায় একক ক্রেতা না থাকায় মাছটি কেটে প্রতি কেজি ১২০০ টাকা দরে ৩০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

মাছ কিনতে আসা শফিক হোসেন নামের এক ক্রেতা বলেন, দীর্ঘ দিন পর ঝিটকা বাজারে আজ এতো বড় মাছ উঠেছে। সচারাচর এতো বড় মাছ বাজারে দেখা যায় না। অনেকদিন পরে এতো বড় বাঘাইর মাছ দেখলাম। মাছটির ওজন হয়েছে ২৫ কেজি। মাছটি অনেক বড় হওয়ায় একক কোন ক্রেতা নেই তাই ১২০০ টাকা কেজি দরে মাছটি বিক্রয় করা হয়েছে।

হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা ফরমান আলী বলেন, আমি শুনেছি ঝিটকা বাজারে ২৫ কেজির আইড় মাছের আরেক প্রজাতি বাঘাইর বিক্রি হয়েছে। আসলে পদ্মায় বোয়াল, কাতল, চিতল, আইড়সহ অনেক বড় মাছ ধরা পরে। কেননা মাছের প্রজননের একটা জায়গা হরিরামপুরের পদ্মা নদী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড