• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রচারবিহীন উন্নয়ন মেলায় নেই দর্শক, ব্যানার হাতে ৫০ গজ হেঁটে মেলার উদ্বোধন

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব, কিশোরগঞ্জ

১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৭
উন্নয়ন মেলা

ব্যানার নিয়ে ৫০ গজ হেঁটে দুই মিনিটের র‍্যালি ও ফিতা কেটেই পাঁচ দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন। প্রচারবিহীন উন্নয়ন মেলায় নেই জনগণের অংশগ্রহণ।

(১৭ সেপ্টেম্বর) রোববার বেলা ১২ টার দিকে ভৈরব উপজেলা পরিষদ আয়োজিত উন্নয়ন মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র ইফতেখার হোসেন বেনু।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভৈরব উপজেলা প্রাঙ্গণের বিশাল ঈদগাহ মাঠে সরকারের উন্নয়নমুলক কাজ জনগণের সামনে তুলে ধরার উদ্দেশ্যে আয়োজন করা হয়েছে পাঁচদিন ব্যাপী উন্নয়ন মেলা। কিন্তু সেই মেলায় নেই জনগণের অংশগ্রহণ। মেলার উদ্বোধনী দিনেই নেই দর্শক, শুধুমাত্র স্কুলের শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে মেলা উদ্বোধন করা হয়েছে। বিশাল মাঠে আয়োজিত মেলায় ২২ টির বেশি স্টল বসেছে। সেসব স্টলে উপজেলার বিভিন্ন দপ্তরের উন্নয়নমুলক কাজ ও সরকারি সেবা সমূহ জনগণের সামনে তুলে ধরতে সাজিয়ে বসেছেন।

স্থানীয় জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এক শিক্ষার্থী প্রত্যয় বলেন, ক্লাস বন্ধ রেখে স্যাররা উপজেলায় আয়োজিত উন্নয়ন মেলা দেখানো জন্য নিয়ে এসেছেন। উন্নয়ন মেলা দেখতে স্যারদের সাথে আমাদের স্কুলে ৫০ জনের বেশি শিক্ষার্থী এসেছি। মেলা উদ্বোধন হওয়ার পর আমরা আবার স্কুলে চলে যাবো।

জহির উদ্দিন বিদ্যালয়ে শিক্ষক মো.আরিফ জানান, উপজেলা নির্বাহী অফিসার স্যারের আহবানে উপজেলার উন্নয়ন মেলায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এসেছি। এই মেলায় অব্যশই শিক্ষার্থীদের শিক্ষনীয় কিছু রয়েছে সেজন্যই ইউএনও স্যার আমাদের ডেকেছেন। মেলার আনুষ্ঠানিকতা শেষে শিক্ষার্থীদের নিয়ে বিদ্যালয়ে চলে যাবেন বলে তিনি জানান।

পৌর মেয়র ইফতেখার হোসেন বেনু বলেন, স্থানীয় সরকারের বিভিন্ন উন্নয়নমুলক কমকার্ন্ড জনগণের মাঝে তুলে ধরতেই আজকে পাঁচদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। যেহেতু উপজেলা পরিষদ মেলাটি আয়োজন করেছেন তারাই প্রচারের কাজ করবেন। প্রচার করেছে কিনা সেটা উনারা বলতে পারবেন। প্রথমদিনে মেলায় জনগণের তেমন অংশগ্রহণ নেই তবে পরদিন থেকে জনগণের অংশগ্রহণ বাড়বে বলে তিনি দাবি করেন।

এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, স্থানীয় সরকারের গত পাঁচ বছরের এই উপজেলায় যেসকল উন্নয়নমুলক কাজ করেছেন। সেসব কাজগুলি মেলায় উপজেলার স্বস্ব দপ্তরের স্টল রয়েছে। সেখানে জনগণের সামনে সরকাররে উন্নয়ন তুলে ধরতেই এই মেলার আয়োজন। উদ্বোধনী দিনে জনগণের অংশগ্রহণ কিছুটা কম তবে আগামীকাল থেকে সকল শ্রেণীর লোকদের অংশগ্রহণ হবেন বলে তিনি আশাবাদী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড