• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম:

১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৫:০৪
মানববন্ধন

কুড়িগ্রামে বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে মানববন্ধন করেছে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্তরা।

রোববার দুপুরে ইউনিয়নের সিটির মোড় এলাকায় স্থানীয় মহিদের যুব সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে এবং ক্রিয়া প্রকল্পের আয়োজনে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যাত্রাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল গফুর। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্রিয়া প্রকল্পের সমন্বয়কারী মো. লুৎফর রহমান লিটন, ক্লাইমেট অ্যাকশন গ্রুপের সভাপতি মো. আবুল হোসেন, কিশোর-কিশোরী ক্লাবের সভাপতি রুমি বেগম প্রমুখ।

আন্তর্জাতিক গ্লোবাল ডে অফ ক্লাইমেট অ্যাকশন পালন উপলক্ষে অনুষ্ঠানে কমিউনিটি ভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন প্রকল্প (ক্রিয়া) এর আয়োজনে, মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এবং সুইডেন সরকারের আর্থিক সহায়তায় মানববন্ধনে এলাকার ক্ষতিগ্রস্থ নারী-পুরুষ, কিশোর-কিশোরী, যুবগ্রুপ এবং ক্লাইমেট অ্যাকশন গ্রুপের সদস্যরা অংশগ্রহণ করে।

এ সময় বক্তারা বলেন, বৈশ্বিকভাবে যারা পৃথিবীতে গ্রীনহাউস গ্যাস নি:সরনে ও জলবায়ু পরিবর্তনে বেশী প্রভাব ফেলছে, তাদেরকে অতিসত্বর নবায়নযোগ্য জ্বালানি ব্যবহারের দাবি জানাচ্ছি আমরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড