• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি আইনের শাসনের প্রতি আস্থা নেই: হানিফ  

  মো. রিয়াজুল ইসলাম, কুষ্টিয়া

১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪৩
মাহাবুব উল আলম হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়ার তিন আসনের সংসদ সদস্য মাহাবুব উল আলম হানিফ দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, মহামারী করোনা ও রাশিয়া যুদ্ধের কারণে তিন বছর দ্রব্য মূল্য বৃদ্ধি পেয়েছে। এ যুদ্ধের কারণে শুধু বাংলাদেশে নয় বিশ্বের অনেক জায়গায় দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে অসাধু ব্যবসায়ীরা সুযোগ পেলেই জিনিসপত্রের দাম বৃদ্ধি করে। সরকারের পক্ষ থেকে ওএমএস প্রাইজ কার্ডের মাধ্যমে সুযোগ, দেওয়া হচ্ছে টিসিবি মাধ্যমে সহযোগিতাসহ ৪ কোটি মানুষের জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অচিরেই দ্রব্যমূল্য সাধারণ জনগণের নিয়ন্ত্রণে চলে আসবে বলে তিনি বলেন।

আজ সকালের দিকে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডমিতে স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে দেশের বিভিন্ন মেডিকেল, ইঞ্জিনিয়ারি ও বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত কুষ্টিয়ার কৃতি শিক্ষার্থীদের মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন। এ সময় উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ অনেকেই উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সোহান কোচিংয়ের প্রতিষ্ঠাতা নাহিদুল ইসলাম সোহান।

হানিফ আরও বলেন, বিএনপি আইনের শাসনের প্রতি আস্থা বা বিশ্বাস নেই। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করে দিয়েছিলেন। পরবর্তীতে জিয়াউর রহমান হত্যাকান্ডে শিকার হয়েছেন। বিএনপির প্রতিষ্ঠাতা হত্যার বিচার বিএনপি করেনি। সে কারণে যেকোনো অন্যায় অপরাধের বিচার হলেই বিএনপি মনে করে এটি সঠিক হয়নি। স্বাধীনতা বিরোধীদের বিচার হলে বিএনপির আতে ঘা লাগে।

অধিকার সম্পাদক আদিলুর রহমানের সাঁজা প্রসঙ্গে হানিফ বলেন, ২০১৩ সালে ৫ মে সরকারের বিরুদ্ধে আন্দোলন করার জন্য হেফাজত ও বিএনপির কর্মীরা ঢাকা শহর শাপলা চত্বরে যে আগুনের তান্ডব চালিয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তার সাথে তাদের বিরুদ্ধে একশন নিলে ১০ মিনিটের ভিতর হেফাজত কর্মীরা পালিয়ে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে মিথ্যাচার করে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ৬১ জনের ব্যক্তির নিহতের তালিকা দিয়েছিলেন মানবাধিকার কর্মী আদিউর রহমান। সেটা বিদেশী ও বাংলাদেশের কিছু মিডিয়াতে প্রকাশ করা হয়। পরবর্তীতে দেখা যায় ৬১ জন হেফাজত কর্মীরা বেঁচে আছেন। মিথ্যা চার করায় মানবাধিকার কর্মী আদিউর রহমানের তথ্য মিথ্যা হওয়ায় আদালত তাকে সাঁজা দিবেন বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড