• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গুতে আ. লীগ নেতার মৃত্যু

  রাকিব হাসনাত, পাবনা

১৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:৫১
আ. লীগ

পাবনার ঈশ্বরদীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে খন্দকার ইব্রাহিম হোসেন হেলাল (৫৫) নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধায় পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

নিহত ইব্রাহিম হোসেন হেলাল উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের কালিকাপুরের আফতাব উদ্দিন খন্দকারের ছেলে এবং কালিকাপুর আব্দুল জব্বার খান স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং বাংলাদেশ শিক্ষক সমিতি আঞ্চলিক শাখা (পাবনা-সিরাজগঞ্জ) এর সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছিলেন।

দাশুড়িয়া ইউপি সদস্য মো. সানাউল্লাহ জানান, ক্যান্সারে আক্রান্ত স্ত্রীর চিকিৎসার জন্য ঢাকায় অবস্থানকালে ইব্রাহিম হোসেন হেলাল কয়েকদিন পূর্বে ডেঙ্গু আক্রান্ত হন। কিন্তু তিনি বিষয়টি আমলে নেননি। গত ৩/৪ দিন পূর্বে জরুরি কাজ সম্পাদন ও স্ত্রীর চিকিৎসার খরচের টাকা নেয়ার জন্য ঈশ্বরদীর বাড়িতে আসেন। পুনরায় আগামীকাল শুক্রবার ঢাকায় যাওয়ার কথা ছিল তাঁর।

তিনি আরও বলেন, আজ সকালে হঠাৎ ইব্রাহিম হোসেন হেলালের শরীর বেশী খারাপ হলে জ্বরে আক্রান্ত হলে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পরীক্ষা করার পর ডেঙ্গু আক্রান্তের বিষয়টি জানতে পারেন। চিকিৎসক জরুরি ভিত্তিতে তাকে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই সন্ধার ৬ টার দিকে মারা যান।

ডেঙ্গু আক্রান্ত ইব্রাহিম হোসেন হেলালের মৃত্যুতে ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদ্দুজামান, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ফজলুল হকসহ শিক্ষক-শিক্ষার্থীরা গভীর শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, আগামীকাল সকাল ১০ টায় কালিকাপুর আব্দুল জব্বার খান স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা নামাজ শেষে আজমপুর কবরস্থানে দাফন করা হবে।

পাবনার সিভিল সার্জন মো: শহিদুল্লাহ দেওয়ান সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জ্বর নিয়ে বৃহস্পতিবার সকালে ঈশ্বরদী উপজেলা স্বাস্থকমপ্লেক্সে ভর্তি হয়। পরীক্ষার পরে জানতে পারেন তিনি ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এরপর তিনি পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হোন। চিকিৎসাধীন অবস্থায় সন্ধার দিকে মৃত্যু হয়। তিনি ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে পাবনায় আসছিলেন।

পাবনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস বলেন, ইব্রাহিম হোসেন আমার খুবই কাছের একজন মানুষ ছিলেন। সদাহাস্যজ্বল ব্যক্তি ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবেদিত সৈনিক ছিলেন। গত পরশুদিনও আমার কাছে আসছিল। রাজনৈতিক ও তার স্ত্রী ক্যান্সার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন আছেনসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করি। আজকে হঠাৎ শুনি যে তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার মৃত্যুতে আমরা শোক প্রকাশ করছি। আত্মার শান্তি কামনা করছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড