• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বড়ই কাটা দিয়ে আওয়ামী লীগ নেতার বাড়ির গেট অবরুদ্ধ, চলাচলে দুর্ভোগ

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১১ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৯
আওয়ামী লীগ

সিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের চড়িয়া শিকার উত্তরা গ্রামের আব্দুল মান্নান নামে এক আওয়ামী লীগ নেতার একটি দোতলা বাড়ির গেট এবং আরেকটি পৈত্রিকবাড়ী গেট বরই কাটার গাছ দিয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এতে ওই আওয়ামী লীগ নেতার পরিবার ও অন্য বাড়িটির ভাড়াটিয়ারা চলাচল করতে পারছে না। আওয়ামী লীগ নেতা বলছেন, তার আপন দুই ছোট ভাই আব্দুল মতিন ও আলাউদ্দিন বসতবাড়ীর জমি জোরপুর্বক নিজেদের দাবি করে তিনদিন যাবত বরই কাটার গাছ দিয়ে বাড়ি দুটি অবরুদ্ধ করে রেখেছে। বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। আর আওয়ামী লীগ নেতার ভাইয়েরা বলছে, আমাদের জমি দখল করে বড় ভাই বাড়ি নির্মাণ করেছে। জমি বুঝে না দেয়া পর্যন্ত ঘর থেকে বের হতে দেয়া হবে না। এতে পুলিশ বা অন্য কেউ আমাদের কিছুই করতে পারবে না। এছাড়াও ওই দুই ভাই তাদের আরেক স্বজনের ১৩ শতক জায়গা জোরপুর্বক দখল করে রেখেছে।

সরেজমিনে গেলে হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের ছেলে আলমগীর হোসেন জানান, বাবার পৈত্রিক সুত্রে এবং বোন ও ফুফুদের নিকট ক্রয় করা জমির উপর কয়েক বছর আগে দ্বিতল বিল্ডিং নির্মাণ করা হয়েছে। হঠাৎ করে গত পরশুদিন আমার ছোট চাচা আব্দুল মতিন ও আলাউদ্দিন বসতভিটার মধ্যে তাদের জমি আছে দাবি করে বাড়ির গেটে বরই কাটা ও বাঁশ দিয়ে অবরুদ্ধ করে। এছাড়াও আমার বাবার আরেকটি বাড়ি রয়েছে যেটাতে ভাড়াটিয়ার বসবাস করে সেটির চলাচলের রাস্তায় বরই কাটা ও বাঁশ দিয়ে বেড়া দিয়ে অবরুদ্ধ করে রেখেছে। এতে দুটি বাড়ি থেকে বের হওয়া কস্টকর হয়ে পড়েছে। প্রতিবাদ করলে আমাদের হত্যার হুমকিও দিচ্ছে।

আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান জানান, আমি ইউনিয়ন আওয়ামী লীগের নেতা। আমাকে কোনঠাসা ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে এলাকার কিছু জামায়াত-বিএনপির লোকের ইন্ধনে আমার ছোট দুই ভাই এসব কাজ করছে।

বাড়ির ভাড়াটিয়া আব্দুর রহিম জানান, বাড়ির প্রবেশমুখে বরই কাটা আর বাঁশ দিয়ে আটকে দেওয়ায় ঘর থেকে বের হতে পারি না। ঢুকতেই পারি না। অটোগাড়িটি চালিয়ে জীবিকা নির্বাহ করি। রাতে গাড়িটি বাড়িতে নিয়ে চার্জ দিতে না পারায় কোন কাজই করতে পারছি না। এছাড়াও বাড়ির মালিকের ভাই মতিন ও আলাউদ্দিন আমাকে বাড়ি থেকে বের হয়ে যেতে হুমকি দিচ্ছে। সবমিলিয়ে আমি খুব কষ্টের মধ্যে রয়েছি।

আব্দুল মতিন ও আলাউদ্দিনের ফুফু বয়োবৃদ্ধ মাবিয়া খাতুন জানান, আমার বাবার ভাগের ১৩ শতক জমি আব্দুল মতিন ও আলাউদ্দিন জোরপূর্বক ভোগ দখল করছে। আমি ও আমার ছেলে জমির কাছে গেলেই মারপিট করে তাড়িয়ে দেয়। দরিদ্র হওয়ায় কোন আইনগত ব্যবস্থাও নিতে পারি না।

এ বিষয়ে আব্দুল মতিন ও আলাউদ্দিন জানান, বড় ভাই আমাদের জমি দখল করে বিল্ডিং নির্মাণ করেছে। আমাদের জমির হিসেব ঠিকমতো বুঝিয়ে না দেয়া পর্যন্ত বেড়া খুলে দেয়া হবে না। এতে সাংবাদিক লিখে যা পারে করুক। আর পুলিশ যা পারবে করবে। তাতে আমাদের কিছু আসে যায় না।

সলঙ্গা থানার অফিসার ইনচার্জ জানান, লিখিত অভিযোগ পেয়েছি। অফিসারকে দিয়ে তদন্ত করে সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড