• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আল্লার দর্গার প্রধান সড়কে হাঁটুপানি, খানা খন্দকে পড়ে ঘটছে দুর্ঘটনা

  আতিয়ার রহমান, দৌলতপুর (কুষ্টিয়া)

১০ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৪৩
আল্লার দর্গার প্রধান সড়কে হাঁটুপানি, খানা খন্দকে পড়ে ঘটছে দুর্ঘটনা

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লার দর্গা বাজারের প্রধান সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ভেঙে জরাজীর্ণ ও খানা খন্দকে পরিণত হওয়ায় প্রতিদিনই ঘটছে নানা দুর্ঘটনা। একটু বৃষ্টি হলেই সড়কটিতে হাঁটুপানি জমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। কুষ্টিয়ায় যোগাযোগের প্রধান ও জনবহুল সড়ক হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে চলতে গিয়ে পড়তে হচ্ছে দুর্ঘটনার কবলে।

বিশেষ করে কুষ্টিয়া-প্রাগপুর সড়কের আল্লার দর্গা বাজারে প্রায় ১ কি. মি. সড়ক চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছে। ভেঙ্গে বড় বড় গর্তে পরিণত হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীবাহী বিভিন্ন পরিবহন ও পণ্যবাহী পরিবহন চলাচল করছে। আবার যানজট সৃষ্টি হয়ে দীর্ঘক্ষণ সড়কে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। ফলে অসহনীয় দুর্ভোগ সৃষ্টি হচ্ছে জনজীবনে।

সড়কের পাশে বসবাসকারী আল্লার দর্গা বাজারের একটি বেসরকারি স্কুলের পরিচালক খন্দকার জ্বালাল উদ্দিন জানান, জনবহুল এই সড়কটির দুইপাশে দখল ও ড্রেনেজ ব্যবস্থা না থাকায় আল্লার দর্গা বাজারে প্রায় ১ কি. মি. এলাকা সড়ক ভেঙে জরাজীর্ণ হয়ে পড়েছে। একটু বৃষ্টি হলেই সড়কে হাঁটুপানি অবস্থার সৃষ্টি হয়। ফলে যানবাহন চলাচল করতে গেলে প্রতিনিয়ত ঘটে দুর্ঘটনা।

তিনি জনবহুল এই সড়কটি দ্রুত সংস্কার করে জনজীবনের মৃত্যু ঝুঁকি লাঘব করার দাবী জানান। একই দাবী করেন হেলাল উদ্দিন নামে একজন পথচারী।

সড়ক সংস্কারের বিষয়ে কুষ্টিয়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সেলিম আজাদ খান জানান, আল্লার দর্গা বাজারের সড়কের ভেঙ্গে যাওয়া অংশটি দ্রুত সংস্কারের ব্যবস্থা নেওয়া হয়েছে।

দৌলতপুরের জনবহুল ও কুষ্টিয়া জেলায় যোগাযোগের অন্যতম প্রধান সড়কটি শুধু আশ্বাস নয়, দ্রুত সংস্কার করে জনদুর্ভোগ কমানোর দাবী ভুক্তভোগী এলাকাবাসীর।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড