• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৎস্য প্রকল্প নিয়ে বিরোধের জেরে বৃদ্ধকে হত্যা

  এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)

১০ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৯
মৎস্য প্রকল্প নিয়ে বিরোধের জেরে বৃদ্ধকে হত্যা

চট্টগ্রামের মিরসরাইয়ে মৎস্য প্রকল্প নিয়ে বিরোধের জেরে বৃদ্ধকে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ওই বৃদ্ধের নাম রেহান উদ্দিন (৬৫)। নিহত রেহান উদ্দিন উপজেলার ৬নং ইছাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডেও বহদ্দার গ্রামের চোকধন মিয়ার পুত্র।

গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাত ১টার দিকে এই ঘটনা ঘটে। খবর পেয়ে শনিবার দুপুরে জোরারগঞ্জ থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃদ্ধ রেহান উদ্দিনের একটি মৎস্য প্রকল্প একই এলাকার স্থানীয় দাউদ খানকে লীজ দেন। কিন্তু দাউদ রেহান উদ্দিনকে না জানিয়ে ওই মৎস্য প্রকল্পের মাটি অন্যত্র বিক্রি করলে প্রতিবাদ জানান রেহান উদ্দিন। এরই বিরোধে দাউদ স্থানীয় মনিরুল ইসলাম টুটুলকে দিয়ে রেহান উদ্দিনকে মারধর করায়। এতে ক্ষিপ্ত হয়ে শুক্রবার রাত ১০ টার দিকে টুটুল স্থানীয় দোকান থেকে বাড়ি ফেরার পথে রেহান উদ্দিন তাকে দা দিয়ে কুপিয়ে আহত করে। পরবর্তীকালে টুটুলের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে রেহান উদ্দিনের ওপর হামলা চালিয়ে মারাত্মকভাবে আহত করে। পরে স্থানীয়রা রেহানকে প্রথমে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। সেখানে তার অবস্থার কোন উন্নতি না হলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রেহান রাত ১টার দিকে মারা যায়।

নিহতের স্ত্রী শিরিনা আক্তার জানান, কার সাথে ঝগড়া হয়েছে, কে কুপিয়েছে আমরা জানি না। আমার স্বামী কিছুদিন ধরে মানসিকভাবে বিধ্বস্ত ছিলেন। আমরা কোনো প্রকার আইনি পদক্ষেপ নিতে ইচ্ছুক না। আমরা মামলার খরচ সামলাতে পারব না, আমাদের আর্থিক অবস্থা খুবই খারাপ। তাই আমরা জামেলায় জড়াতে চাই না।

ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা জানান, রেহান উদ্দিনকে হত্যার খবর পেয়েই তার বাড়িতে গিয়েছিলাম। প্রতিবেশীদের সাথে কথা বলে জানতে পারি স্থানীয় দাউদ খানের সাথে মৎস্য প্রকল্প নিয়ে জামেলা ছিল রেহান উদ্দিনের। সেই জামেলাকে কেন্দ্র করে দাউদ খান টুটুলকে ব্যবহার করে রেহান উদ্দিনকে মারধর করান। সেই ক্ষোভ থেকে রেহান উদ্দিন দাউদের ওপর হামলা করতে গিয়ে পাল্টা হামলায় নিহত হন।

মিরসরাই সার্কেলের সহকারী পুলিশ সুপার মনিরুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে নিহতের পরিবার কোনো প্রকার অভিযোগ কিংবা মুখ খুলতে অপারগতা প্রকাশ করেন। এরপরও আমরা বিষয়টির সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড