• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লঞ্চঘাটের ইজারা ও সিরিয়াল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১; আহত ৩

  মনিরুজ্জামান, নরসিংদী:

০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩৫
লঞ্চ ঘাট

নরসিংদীতে লঞ্চ ঘাটের ইজারা ও সিরিয়াল নিয়ে দুই গ্রুপের সংর্ঘষে সাজিন (১৫) নামে এক কিশোরের মৃত‍্যূ হয়েছে। এঘটনায় আরও ৩ জন আহত হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২ টায় শহরের কাউরিয়াপাড়া (বাউলপাড়া) সংলগ্ন মসজিদের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার সন্দেহে ১ নারী সহ ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

নিহত সাজিন শহরের কাউরিয়াপাড়া এলাকার আমির হোসেনের ছেলে। সে আলীজান জে এম একাডেমীর ৮ম শ্রেনীর ছাত্র। আহতরা হলেন, শহরের বাউলপাড়া মহল্লার ছাত্তার মিয়ার ছেলে রায়হান (২৩), কাউরিয়াপাড়া এলাকার তান্না (১৭) ও আমির হোসেন (৪০)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে নরসিংদীর কাউরিয়া পাড়া নতুন লঞ্চ ঘাটের ইজারাদার ছিলেন মতিন মিয়া। গত জুন মাসে সাবেক কাউন্সিলর আলমাসসহ আরও কয়েক জন নতুন ভাবে ইজারা নেয়। ইজারাদার পরিবর্তন হওয়ার পরও মতিন ও তার সমর্থকরা ঘাটের নিয়ন্ত্রন নেওয়া চেষ্টা চালিয়ে আসছিল। এরই ফলে মতিন মিয়ার বোটগুলো বিনা সিরিয়ালে চালাতো। এতে ইজারাদারের লোকজন বাধা দিলে মতিন মিয়ার ছেলে রাব্বি নাজমুল সহ তার সমর্থকরা ইজারাদারদের সমর্থকদের বিভিন্ন সময় মারধর করে। একই সাথে ক্যাশবক্স থেকে টাকা লুট করে নিয়ে আসতো।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে মতিন মিয়ার ছেলে রাব্বিসহ কয়েকজন লঞ্চ ঘাটে গিয়ে হট্রগোল শুরু করে। এতে বর্তমান ইজারাদার আলমাছের লোকজন বাধা দিলে তারা আলমাস সমর্থকদের মারপিট করে। পরে লঞ্চ ঘাট থেকে ইজারাদারদের পক্ষে ৭/৮ জন মতিনের বাড়িতে নালিস জানাতে আসে। ওই সময় মতিন ও তার ছেলে ২০/২৫ জন সমর্থক নিয়ে ছুরি, রামদা ও ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। ওই সময় প্রতিপক্ষের এলোপাথারী ছুরির আঘাতে কিশোর সাজিনসহ আরও ৩ জন গুরুতর আহত হয়। পরে আহত ৪ জনকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব‍্যরত চিকিৎসক আহতদের মধ‍্যে সাজিনকে মৃত ঘোষণা করে এবং বাকীদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেয়। এদিকে সংঘর্ষের ঘটনার খবরে নরসিংদী সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং অভিযান চালিয়ে রাব্বি ও এক নারীসহ মোট ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

এদিকে হত্যাকান্ডের পর পর এলাকায় থম থমে পরিস্থতি বিরাজ করছে। সহিংসতা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।এ ঘটনায় পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটসাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম এর সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, 'এই মুহূর্তে আমি ঘটনাস্থলে আছি। তাই পরে ফোন দিয়ে বিষয়টি জেনে নেওয়ার পরামর্শ দেন তিনি।

পরে সদর মডেল থানার এস আই সাইদুর জানান, ঘাটের ইজারা ও বোটের সিরিয়াল নিয়ে দ্বন্দ্বের জের ধরে এ হত্যাহতের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছি। ঘটনার পর পরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন সহ হত্যাকান্ডের নেপথ্যের কারন অনুসন্ধান ও অভিযুক্তদের গ্রেফতারে মাঠে নেমেছে বলে ও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড