• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন জামায়াতকে সাথে নিয়ে বিএনপি’র ভরাডুবি

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৩:২১
আইনজীবী
কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে নবনির্বাচিত সভাপতি (বামে) ও সাধারণ সম্পাদক (ডানে)।

কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে জামায়াতকে সাথে নিয়ে নির্বাচনে অংশ নিতে গিয়ে বিএনপি’র ভরাডুবি হয়েছে। অভ্যন্তরীন কোন্দল এবং নির্বাচনী প্যানেলে জামায়াতকে বেশি প্রার্থী দেওয়ায় ক্ষুব্ধ পক্ষটি ভোটে তার প্রতিফলন ঘটিয়েছে বলে বিএনপি সমর্থিতরা জানিয়েছে। অপরদিকে আওয়ামী লীগ প্যানেল থেকে ৭টি ভোট জামায়াত সমর্থিত সভাপতির ব্যালটে যাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন আ. লীগ সমর্থিত প্রার্থীরা।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাত ১০টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে ফলাফল ঘোষণায় আ. লীগ সমর্থিত প্যানেলে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯টি পদের বিপরীতে ১৪টি পদে বিজয়ী হয় তারা। জামায়াত- বিএনপি সমর্থিত প্যানেল ৪টি সদস্যপদ ও একটি সম্পাদক পদে বিজয়ী হয়।

বিজয়ীদের মধ্যে ৫ জনই বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থী ছিলেন। জামায়াতের ৮জন প্রার্থী হলেও তারা সবাই পরাজিত হন।

প্রিজাইডিং অফিসার ও বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মজনু মিয়া ফলাফল ঘোষণার সময় জানা যায়, সভাপতি পদে আওয়ামী লীগের অ্যাডভোকেট খুরশীদ আলম ৮৯ ভোট পেয়ে বিজয়ী হন। প্রতিদ্বন্ধী জামায়াত সমর্থিত সভাপতি প্রার্থী অ্যাডভোকেট ইয়াসিন আলীর প্রাপ্ত ভোট ৭৫। অপরদিকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট নাজমুল ইসলামের প্রাপ্ত ভোট ৮৯। বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট আবুল কাশেমের প্রাপ্ত ভোট সংখ্যা ৭৭।

এছাড়াও আওয়ামী লীগ সমর্থীত প্যানেলের বিজয়ী অন্য প্রার্থীরা হলেন, সহ-সভাপতি সুজিৎ কুমার চক্রবর্তী ও জহির উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার মহাব্বত, কোষাধ্যক্ষ আব্দুল মান্নান, দপ্তর সম্পাদক জাহিদ আহমেদ কাজল, ক্রীড়া সম্পাদক টি এম আরিফুজ্জামান কল্লোল, লাইব্রেরী সম্পাদক বকসী মিজানুর রহমান সাজু, সদস্য পদে কামরুজ্জামান মুন্সি রানা, ইদ্রিস আলী খন্দকার ফিটু, আফরোজা শারমিন, তোফায়েল আহমেদ ও সরোয়ার কবীর মিথুন।

বিএনপি ও জামায়াত সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক মিজানুর রহমান সরকার, সদস্য নাজিরুজ্জামান রুবেল, নুরে আলম সিদ্দিকী, আলমগীর কবির ও মেরিনা আক্তার মিথেন।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট শামসুল হক সরকার বলেন, সকলের সহযোগিতায় ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। বারের আইনজীবীর সংখ্যা ২৭৮জন। বৈধ ভোটার ছিল ১৭৩ জন। এরমধ্যে ভোট প্রদান করছেন ১৬৯ জন। ১৯টি

পদের বিপরীতে দুটি প্যানেলে প্রতিদ্বন্ধিতা করেন ৩৮জন। সদস্য পদে সর্বোচ্চ ১০৩ ভোট পেয়েছেন কামরুজ্জামান মুন্সি রানা। আর সম্পাদকীয় পদে কোষাধ্যক্ষ আব্দুল মান্নান সর্বোচ্চ ৯৭ ভোট পেয়ছেন। পর্যবেক্ষক ছিলেন সিনিয়র আইনজীবী কে এস আলী আহমেদ, মো. ছাহের উদ্দিন মিয়া এবং এ কে এম গোলাম রব্বানী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড